ওমানে গত একমাসে প্রবাসী কমেছে প্রায় ৫৪ হাজার!!

Loading...

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে প্রবাসী জনসংখ্যা এক মাসের মধ্যে ৫৩ হাজার ৮৯৫ জন কমেছে। জুলাইয়ে যেখানে প্রবাসীর সংখ্যা ছিল ১৮ লাখ ১ হাজার ৭৩৯ জন, আগস্টে তা দাঁড়ায় ১৭ লাখ ৪৭ হাজার ৮৪৪ জনে।

দেশটির জাতীয় পরিসংখ্যান ও তথ্যে কেন্দ্রের মাসিক পরিসংখ্যান বুলেটিনে এই তথ্য প্রকাশিত হয়েছে। মূলতঃ করোনা পরিস্থিতিতে ওমান ছেড়ে নিজ দেশে ফিরে যাওয়ায় প্রবাস জনসংখ্যা হ্রাসের অন্যতম কারণ।

বুলেটিনে বলা হয়েছে, জুলাই মাসে ওমানিদের সংখ্যা ২৭ লাখ ২৬ হাজার ১৯৫ থেকে বেড়ে ২৭ লাখ ৩২ হাজার ৪৮৯ জনে পৌঁছেছে এবং ৬ হাজারেরও বেশি বৃদ্ধি পেয়েছে।

ভিডিওটি দেখুন

তবে প্রবাসীর সংখ্যা হ্রাসের কারণে দেশের জনসংখ্যা ৪৫ লাখ ২৭ হাজার ৯৩৪ থেকে নেমে ৪৪ লাখ ৮০ হাজার ৩৩৩ জনে দাঁড়িয়েছে।গত বছের থেকে আগস্ট চলতি বছের আগস্টের মধ্যে জনসংখ্যার ৩.৮৮ শতাংশ হ্রাস পেয়েছে।

ওমানের ১১ টি প্রদেশের মধ্যে রাজধানী মাসকাট প্রদেশে সবেচেয়ে বেশি জনসংখ্যা কমেছে, যা ৬.২ শতাংশ। এই প্রদেশের প্রবাসীসহ জনসংখ্যা জুলাই মাসে ৮ লাখ ৫ হাজার ৪০১ জন থেকে প্রায় ২৭ হাজার কমে আগস্টে ৭ লাখ ৭৮ হাজার ৩৮৭ জনে দাঁড়িয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ ৫.৬ শতাংশ জনসংখ্যা কমেছে দক্ষিণ ধোফার প্রদেশে। সেখানে প্রবাসীর সংখ্যা ২ লাখ ৭ হাজার ৮৫০ জন থেকে এক মাসের মধ্যে ২ লাখ ২ হাজার ৭২ জনে নেমে গেছে

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন