অবশেষে ঢাকা-সৌদি ফ্লাইট শুরুর তারিখ ঘোষণা দিলো সৌদি এয়ারলাইন্স!

Loading...

ঢাকা থেকে সৌদি আরবে এ মাসেই ফ্লাইট শুরু করবে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।




সপ্তাহে ২টি ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে এয়ারলাইন্সটি। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান। সূত্র জানায়, ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট পরিচালনা করার প্রস্তুতি নিয়েছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।




প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। পরবর্তীতে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করা হবে। করোনা মহামারির কারণে দেশে দীর্ঘদিন বন্ধ ছিল চীন ছাড়া সকল আন্তর্জাতিক ফ্লাইট। ১৬ জুন থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হয়। ফ্লাইট চালুর আগে স্বাস্থ্যবিধি জারি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।




ভিডিওটি দেখুন

প্রাথমিকভাবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) তাদের সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। যদিও সৌদি এয়ারলাইন্স প্রতি সপ্তাহে আরও বেশি ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছিল। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলতি বছরের মার্চের মাঝামাঝি থেকে সকল ধরনের আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ।

পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার সাথে সাথে বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমতি দিচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর আগে ১৬ সেপ্টম্বর সৌদি আরবের সাথে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েও পরদিন তা প্রত্যাহার করে নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।




২০ সেপ্টেম্বর থেকে দেশটির সাথে ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করেছিল বিমান। পরে বিমানের পক্ষ থেকে জানানো হয়, সৌদি সরকার অনুমতি না দেয়ায় আপাতত ফ্লাইট পরিচালনা করতে পারছে না তারা। যদিও সৌদি এয়রলাইন্সকে আগে অনুমতি দিলো বাংলাদেশ।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন