আজ থেকে সৌদিতে যেতে পারবে ৫ দেশের নাগরিকরা!

Loading...

অবশেষে সী;মিত আকারে আন্তর্জাতিক ফ্লাইট শুরু করেছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। সৌদি আরব জানিয়েছে, জিসিসি সদস্যভুক্ত দেশের নাগরিকরা আজ  থেকে সৌদি আরবে যাতায়াত করতে পারবে।

জিসিসিভুক্ত দেশগুলো হলো কাতার, কুয়েত, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরব।

তবে ভ্রমণের ৪৮ ঘণ্টার মধ্যের কো;ভিড-১৯ প;রীক্ষার নে;গেটিভ স;নদ বা;ধ্যতামূলক করা হয়েছে।জিসিসিভুক্ত দেশের এক্সিট এবং রি-এন্ট্রি ভিসা, ওয়ার্ক ভিসা, রেসিডেন্স পারমিট ও ভিজিট ভিসাধারীরা এই সুযোগ পাবেন।

তবে সৌদি আরবের নাগরিকরা বি;শেষ কাজের জন্য দেশের বাইরে যেতে পারবেন। সেক্ষেত্রে কূ;টনৈতিক,বাণিজ্যিক, আন্তর্জাতিক সাহায্য সংস্থার কাজ,

ভিডিওটি দেখুন

পরিবারের সদস্যরা বাইরে থাকলে, বিদেশে শিক্ষা ও চিকিৎসাসহ কয়েকটি জ;রুরি গুরুত্বপূর্ণ কাজে দেশের বাইরে যাওয়ার সুযোগ পাবেন তারা।

এদিকে সৌদি আরবের অংশিক আন্তর্জাতিক ফ্লাইট শুরুর ঘো;ষণা নিয়ে বি;ভ্রান্তি সৃ;ষ্টি হচ্ছে। অনেকে মনে করছেন, এখন যে কেউ সৌদি ফিরে যেতে কিংবা আসতে পারবেন। কিন্তু বিষয়টি এমন নয়। নির্দিষ্ট দেশের, নির্দিষ্ট শ্রেণির লোকেরাই আ;পাতত এ সুবিধা পাবেন।

বর্তমানে দেশটিতে বিশেষ অ;নুমতি নিয়ে চার্টার্ড কিংবা বিশেষ ফ্লাইট চলাচল করছে। এখনো সবার জন্য উন্মুক্ত করা হয়নি।

সৌদি সরকার জানিয়েছে ২০২১ সালের ১ জানুয়ারির পর জল, স্থল ও বিমান পথে চলাচলে ভ্রমণ নি;ষেধাজ্ঞা পুরোপুরি প্র;ত্যাহার করা হবে। কো;ভিড-১৯ এর সং;ক্রমণ ঠে;কাতে মার্চ থেকে সব আন্তর্জাতিক ফ্লাইট স্থ;গিত করে উপসাগরীয় এই দেশটি।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন