রায়হানের পক্ষে লড়তে মালেশিয়া যাচ্ছেন প্যারিসের আইনজীবী দল!!

Loading...

আলজাজিরায় অনিয়ম নিয়ে সাক্ষাৎকার দিয়ে মালেয়শিয়ায় গ্রে,ফতার প্রতিবাদী যুবক

রায়হান কবিরকে আইনি সহায়তা দিতে এবার ফ্রান্সের বিখ্যাত মানবাধিকার আইনজীবী ফিলিপ সিমনের নেতৃত্বে তিন সদস্যের একটি দল দেশটিতে যাচ্ছে।

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন ওই আইনজীবী নিয়োগ দিয়েছেন।আইনি জটিলতা ও মালয়েশিয়া সরকারের অনুমতি পেলে ফিলিপ সিমনে সে দেশে যাবেন। এ বিষয়ে ইতিমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।

আয়েবার মহাসচিব ও ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি কাজী এনায়েত উল্লাহ

জানান, মালয়েশিয়ায় রায়হান কবিরের মুক্তির জন্য আমরা আয়েবা এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের পক্ষ থেকে ফরাসি আইনজীবী ফিলিপ সিমনেকে নিয়োগ দিয়েছি।

ভিডিওটি দেখুন

এ বিষয়ে প্যারিসের মালয়েশিয়ার দূতাবাস ও কুয়ালালামপুর প্রশাসনের অনুমতি নেয়ার জন্য কাজ চলছে। অনুমতি পেলেই তিনি মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে তিনি রায়হান কবিরের মুক্তির জন্য আইনি সহায়তা দেবেন।

এ সময় ফিলিপ সিমনে বলেন, আমি মালয়েশিয়া গিয়ে ঘটনার বিস্তারিত জানব। রায়হানের বিরুদ্ধে কী ধরনের অভিযোগ আনা হয়েছে এবং কীভাবে তার পক্ষে আদালতে যুক্তি উপস্থাপন করা যায়। আমি মনে করি তাকে মুক্ত করে দেশে ফেরত পাঠানোর ব্যাপারে আমি খুবই আত্মবিশ্বাসী।

উল্লেখ্য, মালেশিয়ায় প্রবাসীদের পক্ষে আল জাজিরা টেলিভিশন এ কথা বলায় সরকার রায়হানের ওয়ার্কপারমিট বাতিল করে গ্রেপ্তার করেছে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন