মেজর রাশেদ নি’হ’ত হওয়ার ঘটনা’য় ২০ পুলিশ সদস্য প্র’ত্যা’হার!

Loading...

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা রাশেদ নি’হ’ত হওয়ার ঘটনায় সেখান থে’কে ২০ পুলিশ সদস্য’কে প্রত্যা’হার করা হয়েছে।

রোববার (০২ জুলাই) স্থানী’য় বাহারছড়া চেকপো’স্টের ইনচা’র্জ লিয়াকতসহ অন্য’দের প্র’ত্যা’হারের আদেশ দে’য়া হয়েছে। এর আগে শুক্র’বার (৩১ জুলাই) বাহা’রছড়া’য় পু’লিশের গু’লি’তে সাবেক সেনা ক’র্ম’কর্তা সি’নহা রাশেদ নি’হ’ত হন।

এদিকে সিন’হা রাশেদ খান নি’হ’তের ঘট’নায় নির’পেক্ষ তদ’ন্ত হবে বলে জা’নিয়েছেন স্ব’রাষ্ট্র’মন্ত্রী আসাদু’জ্জামান খা’ন কামাল। রোববার (০২ আগস্ট) সকালে ধানম”ণ্ডির বাসা’য় সাংবাদিক’দের মন্ত্রী আ’রো বলেন, তদন্ত সা’পেক্ষে কে’উ দো’ষী প্রমাণিত হলে, তা’র বি’রু’দ্ধে ব্যবস্থা নে’য়া হবে।

শুক্রবার রাতে কক্স’বা’জার-টেক’নাফ মে’রিন ড্রাইভ সড়’কের শাম’লাপু’র ত’ল্লাশি চৌ’কিতে পুলি’শের গু’লি’তে নি’হ’ত হন সা’বেক মেজর সিনহা রা’শেদ খান। শনি’বার (০১ আগস্ট) স্ব’রাষ্ট্র মন্ত্র’ণাল’য়ের জ’ননিরাপত্তা বিভাগ তিন সদ’স্যের তদন্ত কমি’টি গঠন করে। কক্স’বা’জারের অতি’রিক্ত জেলা ম্যা’জিস্ট্রে’টকে ক’মি’টির আহ্বা’য়’ক করা হয়েছে।

ভিডিওটি দেখুন

ক’মিটির অন্য দুই স’দস্য হ’লেন- জেলার অ’তি’রিক্ত পুলি’শ সুপার এবং ১০ পদাতিক ডি’ভিশনে’র জিওসি ও কক্স’বাজার বা’জার এরি’য়া কমা’ন্ডা’রের প্রতি’নিধি। কমি’টিকে স’রেজ’মিন তদ’ন্ত করে ঘট’নার কারণ, উৎস অনু’সন্ধান এবং ভবি’ষ্যতে এ ধ’রনে’র ঘ’টনা প্র’তিরো’ধে ক’রণীয় ঠি’ক কর’তে নির্দে’শনা দেয়া হয়েছে।

এখন পর্য’ন্ত কী জানা গেছে, এমন প্রশ্নে’র উত্তরে স্বরা’ষ্ট্রম’ন্ত্রী তদ’ন্ত চ’লার সময় কো’নো মন্ত’ব্য কর’তে অপা’রগতা প্রকাশ করেন। তদন্ত নি’র’পেক্ষ হবে ব’লেও আ’শ্বাস দেন তিনি।

জানা গেছে, সা’বেক মেজর সিনহা ২০১৮ সালে স্বেচ্ছায় সেনাবাহিনী থেকে অবসরে যান। তিনি অর্থমন্ত্র’ণালয়ে’র প্রা’ক্তন উপসচিব মুক্তি’যো’দ্ধা’ এরশাদ খা’নের ছে’লে। গত ৩ জুলাই স্ট্যা’মফোর্ড বিশ্ববিদ্যা’লয়ের ফি’ল্ম অ্যা’ন্ড মি’ডিয়া বিভাগের তিন ছাত্র-ছাত্রী’সহ জাস্ট না’মে একটি ইউ’টিউ’ব চ্যা’নে’লের জন্য ভ্রমণ ভি’ডিও তৈ’রি করতে কক্স’বা’জার যান তিনি।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন