আইপিএল দেখতে মাঠে যেতে পারবেন দর্শকরা!!

Loading...

ইউরোপে ফুটবল লিগগুলো শুরু হলেও করোনাভাইরাসের কারণে দর্শক প্রবেশের অনুমতি ছিল না স্টেডিয়ামে। কিন্তু ইংল্যান্ডে ক্রিকটে ফেরার পর সীমিত পরিসরে কিছু দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়। তবে অবশ্যই মাঠে যারা প্রবেশ করেছেন, তাদের সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখেই খেলা দেখতে হয়েছে।

করোনার কারণে ভারতে অনুষ্ঠিত হতে পারছে না এবারের আইপিএল। যে কারণে পুরো টুর্নামেন্টকে প্রবাসী করে দেয়া হচ্ছে। নিয়ে যাওয়া হচ্ছে আরব আমিরাতে। সেখানে প্রথমে পরিকল্পনা ছিল পুরোপুরি দর্শকশূন্য স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে আইপিএল। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে সরে আসছে এবারের আইপিএল কর্তৃপক্ষ আরব আমিরাত ক্রিকেট বোর্ড!

দর্শকশূন্য নয়, বরং আইপিএলে মাঠ বসে খেলা দেখার সুযোগ পেতে পারেন ক্রিকেটপ্রেমীরা। সংযুক্ত আরব আমিরাতের সরকার অনুমোদন দিলে ইউএই ক্রিকেট বোর্ড দর্শকদের দিয়ে গ্যালারির ৩০-৫০ শতাংশ পূরণ করতে আগ্রহী। শুক্রবার ইউএই সেক্রেটারি মুবাশি উসমানী ভারতের পিটিআইকে এমনটাই জানালেন।

আইপিএলের তারিখ ঘোষণার সময় চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর আইপিএলে দর্শকদের ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেবে সংযুক্ত আরব আমিরাত সরকার। রোববার (আজ) আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ১৩তম সংস্করণের পূর্ণাঙ্গ সূচি নির্ধারণ হতে পারে।

ভিডিওটি দেখুন

ফোনে পিটিআইকে উসমানী বলেন, ‘একবার বিসিসিআইয়ের কাছ থেকে (ভারত সরকারের অনুমোদনে) নিশ্চয়তা পেলে আমরা সম্পূর্ণ প্রস্তাব এবং এসওপি নিয়ে সরকারের কাছে যাব। যা আমাদের ও বিসিসিআই-এর প্রস্তুতি নিতে সাহায্য করবে।’

মাঠে বসে দর্শকরা খেলা দেখতে পারবেন কি না, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই আমাদের মানুষরা এই মর্যাদাপূর্ণ ইভেন্টটি অনুভব করতে চায়। তবে এটি সম্পূর্ণ সরকারের সিদ্ধান্ত। এখানে বেশিরভাগ ইভেন্টের জন্য স্টেডিয়ামের ৩০ থেকে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমিত পাওয়া যেতে পারে। আমরা একই সংখ্যার দিকে তাকিয়ে আছি।’ তিনি সঙ্গে আরও যোগ করেন, ‘আমরা সরকারের অনুমোদনের ব্যাপারে আশাবাদী।’

সংযুক্ত আরব আমিরাতে কোভিড -১৯ এর ৬ হাজারে বেশি আক্রা’ন্ত হয়েছে। যদিও সামগ্রিক প’রিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে সেখানে। ২০২০ সালের দুবাই রাগবি সেভেন্স ইভেন্টটি নভেম্বরে আয়োজন করার কথা; কিন্তু করোনাভাইরাস কারণে ১৯৭০ থেকে চলে আসা এই টুর্নামেন্টটি প্রথমবারের মতো বাতিল করা হয়েছে।

একই সঙ্গে প্রশ্ন উঠলো আইপিএলের নিরাপত্তা নিয়েও। যদিও আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি উসমানি এ নিয়ে উ’দ্বেগের কিছু দেখছেন না। তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাত সরকার করোনাভাইরাস দক্ষতার সঙ্গে কমাতে সক্ষম হয়েছে। কিছু নিয়ম এবং প্রোটোকল অনুসরণ করে এখন আমরা প্রায় সাধারণ জীবনযাপন করছি। আইপিএল অনুষ্ঠিত হতে এখনও কিছু সময় বাকি রয়েছে। ওই সময় প’রিস্থিতি আরও উন্নতি হবে আশা করি।’

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন