যে জিনিসগুলো স্বামীর কাছে স্ত্রী আশা করেন!

নিউজ ডেস্ক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১৫ বার পাঠিত

স্বামী-স্ত্রীর সম্পর্ক হয় সবচেয়ে মধুর ও মজবুত। কিন্তু সব স্বামী-স্ত্রীর সম্পর্ক এক হয় না। দম্পতিদের মধ্যে বেশিরভাগ নারীই মুখ ফুটে স্বামীকে মনের কথা বলতে চান না। তারা মনে মনে প্রত্যাশা করেন, প্রিয় মানুষটি যেন না বলতেই সব বুঝে নেন।
এই বুঝতে পারা না পারার দ্বন্দ্বে সম্পর্ক টালমাটাল হয়ে পড়তে পারে! তাই পুরুষকে একটু চোখ-কান খোলা রাখতে হবে। স্ত্রী মনে মনে কী চায় তা বুঝতে পারার সক্ষমতা অর্জন করতে হবে। অবশ্য মনের কথা তো আর সবটা বোঝা সম্ভব নয়, অন্তত কোন পরিস্থিতিতে স্ত্রী কী করলে খুশি হবে, সেটুকু মাথায় রাখলেই চলবে। জেনে নিন, স্ত্রী আপনার কাছ থেকে মনে মনে কোন বিষয়গুলো আশা করেন-

​ঘরের কাজে সাহায্য করা

সংসার তো দুজনেরই। স্ত্রী যদি গৃহিণী হন তবে সারাদিন বাড়ির কাজই তাকে সামলাতে হয়। এদিকে স্বামী ব্যক্তিটি সারাদিন বাইরে থেকে খেটেখুটে ঘরে ফিরে থাকেন ক্লান্ত। তাই মুখ ফুটে স্বামীকে ঘরের কাজের কথা বলতেও পারেন না। সারাদিন বাড়ির কাজ করে দিনশেষে আপনার স্ত্রীও ক্লান্ত হয়ে যান। তাই তিনি মুখে না বললেও মনে মনে আপনার কিছু সাহায্য প্রত্যাশা করেন। তার প্রতি সহানুভূতিশীল হয়েই আপনি তাকে কিছু কাজে সাহায্য করতে পারেন। এতে আপনাদের সম্পর্ক আরও সুন্দর হবে।

সঙ্গীর কথা শোনা

স্ত্রী যেহেতু আপনার জীবনসঙ্গী তাই জীবনের নানা সিদ্ধান্ত নেওয়ার আগে তার মতামত নেওয়া জরুরি। আপনি কেবল নিজের দিকটা ভেবেই সিদ্ধান্ত নিতে যাবেন না। আপনার স্ত্রী কী চাইছেন সেটিও ভেবে দেখুন। তার কথা মন দিয়ে শুনুন। আপনার স্ত্রীও কিন্তু মনে মনে এটাই চান। দুজন মিলে সিদ্ধান্ত নিলে তাতে ভুল হওয়ার ভয় কম থাকবে।

ভিডিওটি দেখুন

বেড়াতে যান

বেশিরভাগ মানুষই ঘুরতে ভালোবাসেন। বিশেষ করে আপনার স্ত্রী যদি বাড়িতেই বেশিরভাগ সময় কাটান তবে তার ইচ্ছাটা আরও বেশি হতে পারে। তাই সময় ও সুযোগ বুঝে তাকে নিয়ে ঘুরতে যান। তার কোথায় যেতে ভালোলাগে তা আগেই জেনে নিন। সেভাবেই পরিকল্পনা করুন।

সারপ্রাইজ দিন

সারপ্রাইজ পেতে সবাই পছন্দ করেন। কিন্তু অনেক ক্ষেত্রে ব্যস্ততার কারণে পুরুষেরা বিভিন্ন উপলক্ষ্যের কথা মনে রাখতে পারেন না। এদিকে আপনার স্ত্রী কিন্তু বিশেষ দিনগুলোতে মনে মনে ক্ষণ গুনতে থাকেন, কখন আপনি তাকে সারপ্রাইজ দেবেন। মনে রাখবেন, জীবনে কিছু চমক থাকা প্রয়োজন। নয়তো সম্পর্কগুলো একঘেয়ে হতে শুরু করবে। নতুনত্ব না থাকলে সম্পর্ক যেতে পারে ভাঙনের দিকেও।

সঙ্গীকে প্রাধান্য দিন

সব মানুষই প্রিয় মানুষের কাছে প্রাধান্য পেতে চান, পেতে চান গুরুত্ব। আপনার স্ত্রীও মনে মনে এটাই আশা করেন। তাই তাকে প্রাধান্য দেওয়ার চেষ্টা করুন। আপনার কথা, কাজ, আচরণে যেন তিনি বুঝতে পারেন যে তাকে আপনি প্রাধান্য দিচ্ছেন। এতেই তিনি খুশি থাকবেন। এতে আপনাদের সম্পর্ক আরও সুন্দর হয়ে উঠবে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
এই বিভাগের আরো খবর
[X]


সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বিরহীমন ডক কম ২০১৫-২০২২