পদ্মা সেতুর নামে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টেস্ট সিরিজ!

নিউজ ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৬৭ বার পাঠিত

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার আসন্ন পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। আর এই টেস্ট সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে পদ্মা সেতু। আগামীকাল (১৬ জুন) অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুটি টেস্টের সিরিজ।”

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজের টাইটেল স্পন্সরের ভূমিকায় থাকছে পদ্মা সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৫ জুন সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিশ্ব দরবারে এই সেতুর পটভূমি ও আগমণীবার্তা তুলে ধরতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে পদ্মা সেতুর নামে।

টেস্ট সিরিজের প্রেজেন্টেড স্পন্সর বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। সিরিজের আনুষ্ঠানিক নাম ‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ প্রেজেন্টেড বাই ওয়ালটন’।সিরিজেরঅফিসিয়াল লোগোতেও ঠাই পেয়েছে পদ্মা সেতু। ক্রিকেট বলের ঠিক ওপরেই উন্নয়নের সাহসী প্রতিকৃতি পদ্মা সেতুর ছবি। উল্লেখ্য,আগামীকাল(১৬ জুন) অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুই টেস্টের এই সিরিজ।

অ্যান্টিগায় বৃহস্পতিবার (১৬ জুন) থেকে শুরু হচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ শুরুর আগে টাইগারদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। প্রথম-টেস্টের-আগে-প্রস্তুতি-নিয়ে-খুশি-ডমিঙ্গোম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দল ইতোমধ্যে ম্যাচের ভেন্যুতে পৌঁছেছে। প্রস্তুতি ম্যাচের পর খানিক বিশ্রাম শেষে ক্রিকেটাররা শুরু করেছেন জোর প্রস্তুতি। মঙ্গলবারের (১৪ জুন) প্রস্তুতি শেষে ডমিঙ্গো সন্তুষ্টি জানালেন শিষ্যদের নিয়ে। বিশেষত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটার-বোলারদের পারফরম্যান্স নিয়ে তৃপ্তি দেখা গেল তার কণ্ঠে।

ভিডিওটি দেখুন

ডমিঙ্গো বলেন, ‘৩ দিনের প্রস্তুতি ম্যাচ নিয়ে আমি খুশি। ব্যাটারদের জন্য মূল্যবান কিছু সময় ছিল। বোলাররাও ভালো কিছু ওভার করেছে। প্রথম টেস্টের আগে ভালো কিছু সময় কাটিয়েছি।’স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে অনুশীলন করতে গিয়ে টাইগারদের মানিয়ে নিতে হচ্ছে কন্ডিশনের সাথে। উইকেটের পাশাপাশি বুঝতে হচ্ছে বাতাসের গতিবিধি। সাগরের কোলে থাকা এই স্টেডিয়ামের বাতাসের সাথে অভ্যস্ত হতে বোলারদের একটু গলদঘর্ম হওয়া লাগতেই পারে।

এছাড়া দলের সদস্যরা ফিট আছেন, প্রথম টেস্টের জন্য মুখিয়ে আছেন। শুধু চোট ছিটকে দিয়েছে ইয়াসির আলী চৌধুরী রাব্বিকে। ডমিঙ্গো বলেন,’আজকের অনুশীলন ভালো হয়েছে। যে ভেন্যুতে খেলব সেখানে আসতে পেরে ভালো লাগছে। কন্ডিশনের সাথে মানিয়ে নিচ্ছি। বাতাস একটু বেশি, বোলিংয়ে অভ্যস্ত হতে হবে। সবাই ফিট আছে রাব্বি ছাড়া। তার পিঠে ইঞ্জুরি।

এছাড়া সবাই ভালো আছে। ভেন্যু ও উইকেট অনুযায়ী ভালো প্রস্তুতি হচ্ছে।”প্রথম টেস্টের আগে প্রস্তুতি নিয়ে খুশি ডমিঙ্গো “উইকেটের পাশাপাশি বুঝতে হচ্ছে বাতাসের গতিবিধি। সাগরের কোলে থাকা এই স্টেডিয়ামের বাতাসের সাথে অভ্যস্ত হতে বোলারদের একটু গলদঘর্ম হওয়া লাগতেই পারে। ইয়াসির ছাড়া সবাই ফিট আছেন প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট ডমিঙ্গো

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
এই বিভাগের আরো খবর
[X]


সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বিরহীমন ডক কম ২০১৫-২০২২