সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের!

নিউজ ডেস্ক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৮১ বার পাঠিত

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খান সরকারকে বিধানসভা ভেঙে দিতে এবং নির্বাচন ঘোষণা করার জন্য ছয় দিনের আলটিমেটাম দিয়েছেন। এর নতুন নির্বাচনের দাবিতে তার নেতৃত্বাধীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকরা রাজধানী ইসলামাবাদ অভিমুখে এ লংমার্চ শুরু করেন।

এসময় জিন্নাহ অ্যাভিনিউতে ‘আজাদি মার্চ’-এর অংশগ্রহণকারীদের উদ্দেশে পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি খাইবার পাখতুনখোয়া থেকে ৩০ ঘণ্টা ভ্রমণের পর ইসলামাবাদে পৌঁছেছেন। তিনি বলেন, “সরকার আমাদের আজাদি মার্চকে দমন করার জন্য সব রকমের চেষ্টা করেছে, তারা শান্তিপূর্ণ প্রতিবাদে টিয়ারগ্যাস ব্যবহার করেছে, আমাদের বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং বাড়ির গোপনীয়তা লঙ্ঘন করা হয়েছে, তবে আমি এখনো জাতিকে দাসত্বের ভয় থেকে মুক্ত হতে দেখেছি।

ইমরান খান আরো বলেন, করাচিতে তিনজন পিটিআই কর্মী প্রাণ হারিয়েছেন এবং দুই কর্মীকে রাভি সেতু থেকে ফেলে দেওয়া হয়েছে এবং আরও হাজার হাজারকে গ্রেপ্তার করা হয়েছে। দেশে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করার জন্য সরকারকে একটি সময়সীমা প্রদান করে ইমরান খান বলেন, “বিধানসভা ভেঙে দিতে এবং জুনে সাধারণ নির্বাচন ঘোষণা করার জন্য সরকারকে ছয় দিনের আলটিমেটাম দেয়া হলো।

ভিডিওটি দেখুন

এসময় সরকারকে উদ্দেশ্যে করে তিনি আরো বলেন, আমদানি করা সরকারের জন্য আমার বার্তা হল বিধানসভা ভেঙে দেওয়া এবং নির্বাচন ঘোষণা করা, অন্যথায় আমি ছয় দিন পর আবার ইসলামাবাদে ফিরে আসব,” তিনি যোগ করেছেন। তার ছয় দিনের সময়সীমা ঘোষণার পর, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান তার সমর্থকদের পিছনে ফেলে বানি গালার উদ্দেশ্যে রওনা হন, যারা একটি বড় জনসমাবেশ এবং বসার প্রত্যাশায় ঘন্টাব্যাপী মিছিল করেছিল।

এদিকে, পিটিআই মিছিলকারীরা যারা বুধবার রাতের বেশিরভাগ সময় ডি-চকে ছিল তারা ইসলামাবাদের নিষিদ্ধ রেড জোনে প্রবেশ করেছে, যেখানে সুপ্রিম কোর্ট, পিএম হাউস, মার্কিন দূতাবাস সহ বেশ কয়েকটি সংবেদনশীল ভবন রয়েছে। রেড জোনে পিটিআই মিছিলকারীদের উপস্থিতির প্রতিক্রিয়ায়, তথ্য ও সম্প্রচার মন্ত্রী মরিয়ম আওরঙ্গুত বলেছেন যে রেড জোনে নিরাপত্তা সম্পূর্ণরূপে কার্যকর। তিনি বলেন, তারা জনসাধারণ ও সংবেদনশীল ভবনের নিরাপত্তা নিশ্চিত করবে।

সূত্রঃ জিও নিউজ

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
এই বিভাগের আরো খবর
[X]


সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বিরহীমন ডক কম ২০১৫-২০২২