বিমানবন্দরে প্রথম দেখাতেই প্রেমে পড়েছিলেন শচীন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১০৩ বার পাঠিত

ভারতে ক্রিকেট যদি ধর্ম হয়, অনেকের মতে শচীন টেনডুলকার সেই ধর্মের দেবতা। সেই দেবতার কাছে ক্রিকেট যেমন প্রেম, ভালবাসা, ধ্যান, জ্ঞান, তেমনই সেই দেবতার মনের অনেকটা জায়গা জুড়ে রয়েছেন অঞ্জলি। যিনি তার জীবনসঙ্গিনী।
মাত্র ১৬ বছর বয়সে যে ছেলেটা পাকিস্তানের মাঠে তাদের পেসারদের অনায়াসে মাঠের বাইরে পাঠিয়েছিলেন, সেই শচীন তার ভালবাসাকে খুঁজে পেয়েছিলেন মুম্বাই বিমানবন্দরে।

১৯৯০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সফর শেষ করে দেশে ফিরছেন ১৭ বছরের ছেলেটা। সেই সিরিজেই শচীন তার প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন। সেই সময় মাকে নিতে বিমানবন্দরে হাজির অঞ্জলি।

প্রথম দেখাতেই একে অপরের জন্য একটা টান অনুভব করেছিলেন। কিন্তু পরিচয় ছিল না। তাদের দেখা যেন হওয়ারই ছিল। পরবর্তী সময় তাদের পরিচয় হয় এক বন্ধুর বাড়িতে।

অঞ্জলি জানিয়েছিলেন বিমানবন্দরে তিনি যখন শচীনকে দেখেন, সেই সময় তিনি চিনতেন না ভারতীয় ক্রিকেটের ‘বিস্ময়বালক’কে। ভারতের হয়ে শতরান করার পরেও অঞ্জলির কাছে অপরিচিত ছিলেন শচীন।

বয়সে শচীনের থেকে ছ’বছরের বড় অঞ্জলি। ১৯৯০ সালে তাদের যখন প্রথম দেখা হয়, এক জন ভারতীয় ক্রিকেটে সবে নিজের দ্যুতি ছড়াতে শুরু করেছেন, অন্য জন ডাক্তারির ছাত্রী।

ভিডিওটি দেখুন

অঞ্জলি ব্যস্ত থাকতেন পড়াশোনা নিয়েই। ক্রিকেট সম্পর্কে তার ধারণা সেই সময় খুবই কম। অঞ্জলি জানিয়েছেন, সেটাই ছিল শচীনের তার প্রতি আকর্ষণের মূল কারণ। শচীনের সঙ্গে সম্পর্ক তৈরি হওয়ার পর ক্রিকেট নিয়েও জ্ঞান বাড়াতে শুরু করেন অঞ্জলি।

শচীনের সঙ্গে প্রেম-পর্ব চলার সময় একবার সিনেমা দেখতে গিয়েছিলেন তারা। সঙ্গে আরও কিছু বন্ধুরা ছিলেন। শচীন সেই সময় ভারতীয় ক্রিকেটের জনপ্রিয় মুখ।

সেই মুখ ঢাকতে শচীন পরেছিলেন চশমা এবং গালে নকল দাড়ি লাগিয়েছিলেন। সিনেমার মাঝে বিরতিতে হঠাৎ চশমা খুলে যায়। তাকে চিনে ফেলেন অনেকে। মাঝপথেই সিনেমা ছেড়ে বের হয়ে যেতে হয় তাদের।

পাঁচ বছর প্রেম করার পর ১৯৯৫ সালে বিয়ে করেন শচীন এবং অঞ্জলি। এক সাক্ষাৎকারে অঞ্জলি বলেন, শচীন ছাড়া আর কাউকেই আমি চিনি না। ওকে আমি খুব ভাল বুঝতে পারি। আমি শচীনের প্রেমিকা হই বা স্ত্রী, ওর সঙ্গে সম্পর্কটা একই থেকে গিয়েছে।

অবসরের পর এখন বান্দ্রার বাড়িতে থাকেন তারা। এই দম্পতির কোল আলো করে এসেছে দুই সন্তান। তাদের নাম অর্জুন এবং সারা। এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলে রয়েছেন অর্জুন।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
এই বিভাগের আরো খবর
[X]


সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বিরহীমন ডক কম ২০১৫-২০২২