দেশের জন্য না খেললে সেরা হয়ে লাভ কি, সাকিব প্রসঙ্গে পাপন!

Loading...

শুধু বাংলাদেশেরই নয় বিশ্ব ক্রিকেটেও সেরাদের একজন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে-বলে পারফরম্যান্সে আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। দ্বিপাক্ষিক সিরিজ কিংবা আইসিসির ইভেন্ট সব জায়গাতেই থাকে তার রেকর্ড ভাঙা-গড়ার কৃতি। ক্যারিয়ারজুড়েই আলোচনায় ছিলেন সাকিব। তবে সম্প্রতি সময়ে দেশের ক্রিকেটে তাকে নিয়ে ফের সমালোচনার সৃষ্টি হচ্ছে।

ইদানিং সাকিবের ছুটি নেয়ার প্রবণতা এবং টেস্টে কম খেলার কারণে তাকে সমালোচনার মুখে পড়তে হচ্ছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বরাবরই সাকিবকে বাংলাদেশের সেরা ক্রিকেটার বলেছেন। কিন্তু সাকিবকে নিয়ে প্রশ্নও তুলেছেন। পাপনের প্রশ্ন, দেশের জন্য না খেললে সেরা হয়ে লাভ কি?

পরিবারের সবাই যুক্তরাষ্ট্রে থাকায় জৈব সুরক্ষা বলয়ের কারণে সব ফরম্যাটে খেলা বেশ খানিকটা কঠিন হয়ে গিয়েছে সাকিবের জন্য। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর বাংলাদেশের খেলা আট টেস্টের মাঝে মাত্র তিনটিতে খেলেছেন সাকিব। বাকি পাঁচটির মাঝে দুটি হাতছাড়া করেছেন ইনজুরির কারণে।

ভিডিওটি দেখুন

গত বছর শ্রীলঙ্কা সফরে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএলে খেলতে যাওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকিব নিজেও জানিয়েছেন, একসঙ্গে তিন ফরম্যাট খেলা প্রায় অসম্ভব। ইঙ্গিত দিয়েছিলেন টেস্ট ক্রিকেট ছাড়ার। তবে পাপন জানিয়েছেন, তার জানামতে সব ফরম্যাটেই খেলবেন সাকিব।

একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে পাপন বলেন, ‘টেস্ট ক্রিকেট ছেড়ে দিতে পারে -এরকম আমরা শুনিনি মানে আমার সঙ্গে কোনো কথা হয়নি এমনকি কেউ বলেনি। তবে ওর ব্যাপারে একটা অনিশ্চয়তা তো আছেই। কারণ, ও কখন খেলবে আর কখন খেলবে না -এটা নিয়ে সব সময়ই একটা অনিশ্চয়তা আছে আমাদের মধ্যে। আমি মনে করি এটি দলের জন্য তো খারাপই তেমনি ওর জন্যও খারাপ।’

পাপন আরও বলেন, ‘আমার সঙ্গে ওর সর্বশেষ যে কথা হয়েছে, যতদূর জানি এখন থেকে নিয়মিত খেলবে সব ফরম্যাটেই। আমরা সবসময় বলে আসছি নিঃসন্দেহে ও আমাদের সেরা খেলোয়াড়। কিন্তু সেরা খেলোয়াড় হয়ে লাভ নেই, যদি না খেলে দেশের জন্য।’

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন