সহকর্মীকে পেটানো সেই নির্বাহী প্রকৌশলী বরখাস্ত!

Loading...

রাজবাড়ীতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপসহকারী প্রকৌশলীকে নিজের কক্ষে মারধরের ঘটনায় বরখাস্ত হয়েছেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ। বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার (২৪ নভেম্বর) পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।

এ সংক্রান্ত অফিস আদেশ বলা হয়েছে, অসদাচরণ ও চাকরি শৃঙ্খলাভঙ্গের কারণে তাকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি প্রবিধানমালা ২০১৩-এর প্রবিধি ৪৮(ক)-এর সূত্রে প্রবিধি ৫৫ অনুযায়ী চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দফতর, প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন, বাপাউবো, ঢাকায় সংযুক্ত করা হলো। একই আদেশে ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলীকে রাজবাড়ী পাউবোর নির্বাহী প্রকৌশলীর চলতি দায়িত্ব প্রদান করা হয়েছে।

ভিডিওটি দেখুন

তবে মঙ্গলবারই বিকেল ৪টা ৪৮ মিনিটে রাজবাড়ীর সহকারী প্রকৌশলী ফোন করে তাকে নির্বাহী প্রকৌশলীর সঙ্গে দেখা করতে বলেন। ৫টা ২০ মিনিটের দিকে আব্দুল আহাদের কক্ষে দেখা করতে গেলে তিনি রনির সঙ্গে দুর্ব্যবহার করেন। একপর্যায়ে তাকে ধাক্কা দিয়ে চেয়ার থেকে ফেলে গলা টিপে ধরেন। বুধবার সন্ধ্যার দিকে এই ঘটনার ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরার ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়।

উপসহকারী প্রকৌশলী মো. রনি বুধবার মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগে জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে নির্বাহী প্রকৌশলী তাকে ও আরেক উপসহকারী প্রকৌশলী ইকবাল সরদারকে প্রধান প্রকৌশলীর দপ্তরে গিয়ে কিছু প্রাক্কলন ও নোটশিটের কাজ করে আনতে বলেন। এ কাজের জন্য নির্বাহী প্রকৌশলী অফিসের গাড়ি ব্যবহারের কথা বললেও তারা পাননি। ৫১টি প্রাক্কলন এবং ৬১টি নোটশিটের কাগজপত্রসহ বাসে যাওয়া ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় এবং পরদিন নির্বাহী প্রকৌশলীর ওই দপ্তরে এক সভায় যাওয়ার কথা থাকায় তিনি ওই দিন গাড়িতে যাওয়ার চিন্তা করে আর যাননি। এ বিষয়ে জানতে আব্দুল আহাদকে একাধিকবার কল দেয়া হলেও তিনি ধরেননি।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন