আল্লাহর রহমতে অর্থনৈতিক যুদ্ধে আমরা বিজয়ী হব: এরদোগান!

Loading...

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, উচ্চ সুদের হার ও মুদ্রাস্ফীতির বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। যেভাবে দৈনন্দিন জীবনের খরচ বাড়ছে এর প্রভাব থেকে কম আয়ের মানুষদের রক্ষার লড়াইও চলবে।

নতুন খবর হচ্ছে, তিনি বলেছেন, আল্লাহর রহমতে ও জাতির সমর্থনে আমরা অর্থনৈতিক যুদ্ধে বিজয়ী হব, যেভাবে দেশকে সব ধরনের ফাঁদ ও দুর্যোগ থেকে মুক্ত করেছি।

সোমবার তুর্কি প্রেসিডেন্ট এসব কথা বলেন। খবর হুররিয়াত ডেইলি নিউজের।

এরদোগান বলেন, উচ্চ সুদ এবং নিম্ন বিনিময় হারের ‘দুষ্ট চক্র’-এর পরিবর্তে সরকার বিনিয়োগ, উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং রপ্তানিমুখী অর্থনৈতিক নীতি প্রণয়নের মাধ্যমে সঠিক কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ভিডিওটি দেখুন

তুর্কি প্রেসিডেন্ট বলেন, সম্প্রতি কৃষ্ণসাগরে আবিষ্কৃত গ্যাস রিজার্ভ থেকে গ্যাস উত্তোলন করা হলে দেশের জ্বালানি সংকট অনেকটাই দূর হবে। যে খাতে বেশি বৈদেশিক মুদ্রা খরচ হয়।

সম্প্রতি ১৩৫ বিলিয়ন ঘনমিটারের একটি গ্যাস ক্ষেত্র আবিষ্কারের পর বর্তমানে তুরস্কের গ্যাসের রিজার্ভ গিয়ে দাঁড়িয়েছে ৫৪০ বিলিয়ন ঘনমিটার। গত বছর তুরস্কের তেল-গ্যাস অনুসন্ধানকারী জাহাজ ফাতিহ কৃষ্ণসাগরের পশ্চিমাঞ্চলে ৪০৫ বিলিয়ন ঘনমিটার প্রাকৃতিক গ্যাস আবিষ্কার করেছিল। এটি ছিল তুরস্কের ইতিহাসের সবচেয়ে বড় আবিষ্কার।

এদিকে তুরস্কের দুর্যোগপ্রবণ এলাকা ইজমির প্রদেশে ক্ষতিগ্রস্তদের জন্য বাড়ি নির্মাণ করা হচ্ছে বলে জানান এরদোগান।

তুরস্কের ইজমির প্রদেশে গত বছরের নভেম্বরে ৬.৬ মাত্রার ভূমিকম্পে ১১ জন নিহত হয়েছিলেন। এতে আহত হয়েছিলেন ১ হাজারের বেশি মানুষ।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন