পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোয়াইটওয়াশে যে প্রশ্ন তুললেন আফ্রিদি

Loading...

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা দিন দিন বেড়েই চলেছে। ব্যাটসম্যানদের নাকানি চুবানি খেতে হয় এই উইকেটে রান তুলতে। এই মাঠে অনুষ্টিত সবশেষ তিনটি টি-টোয়েন্টি সিরিজেই যেনো টেস্ট বা ওয়ানডে মেজাজের ক্রিকেট উপভোগ করতে হয়েছে সমর্থকদের।

মিরপুরের এই উইকেটের সমালোচনা হয়েছে বিশ্বমঞ্চেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের চরম ভরাডুবির পর ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকাররাও মিরপুরের উইকেটের দিকে আঙুল তুলেছে। অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পা তো সরাসরি মিরপুরের উইকেটকে ‘সবচেয়ে বাজে উইকেট’র আখ্যাও দিয়েছে।

ভিডিওটি দেখুন

এতকিছুর পরও বদলায়নি মিরপুরের উইকেটের চিত্র। বিশ্বকাপ শেষে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও মিরপুরের মাঠে দেখা যায়নি চার ছক্কার ফুলঝুড়ি। ব্যাটসম্যানদের স্ট্রাইক রেট ঠিক রেখে রান তুলতেই যেনো হিমশিম খেতে হয়েছে এই উইকেটে। তারই ফলশ্রুতিতে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচেও দলীয় সংগ্রহ ১৩০ পার হয়নি। তাই এবার মিরপুরের উইকেটের দিকে সরাসরি আঙুল তুললেন পাকিস্তান কিংবদন্তী শহিদ আফ্রিদি।

ঘরের মাটিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পরে এক টু্ইটবার্তায় পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়েছেন আফ্রিদি। পাশাপাশি প্রশ্ন তুলেছেন বাংলাদেশের উইকেট নিয়েও। আফ্রিদি লিখেছেন, বাংলাদেশকে এখন সত্যিই কিছু আত্মঅনুসন্ধান করতে হবে। তারা কি এমনসব পিচেই জিততে চায় এবং বিদেশের মাটিতে বিশ্বকাপের মতো মঞ্চে খুবই সাধারণ পারফরম্যান্স করতে চায়? এই ক্রিকেটের প্রতি তাদের দারুণ কিছু প্রতিভা এবং আবেগ রয়েছে। কিন্তু তাদের জন্য এখন নিদারুণভাবে ভালো পিচের প্রয়োজন যদি তারা সামনের দিনগুলোতে উন্নতি চায়।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন