মনে হচ্ছে প্রস্তুতি ম্যাচ থেকেই লিটন ঘুমিয়ে আছে: ওয়াসিম আকরাম

Loading...

সময়টা মোটেও ভালো যাচ্ছে না টাইগার ওপেনার লিটন দাসের। ব্যাট হাতে ধারাবাহিকতা হারিয়েছেন লম্বা সময় ধরে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে তার ব্যাট হাতে ও ফিল্ডিংয়ে চরম ব্যর্থতা দলকে ঠেলে দিয়েছে বিপদের মুখে। এরপরই প্রশ্ন উঠেছে লিটনের দলে থাকা নিয়ে। বারবার ব্যর্থতার পরও কেনো একাদশে সুযোগ মিলছে লিটনের সেই প্রশ্নের উত্তরও খুঁজছেন সমর্থকরা।

এবার সমর্থকদের সঙ্গে লিটনের দলে থাকা নিয়ে প্রশ্ন তুললেন খোদ পাকিস্তানি কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে লিটনের দলে থাকার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। শুধু তাই নয় লিটন প্রস্তুতি ম্যাচ থেকেই ঘুমন্ত রয়েছেন বলে মন্তব্য করেছেন ওয়াসিম।

ভিডিওটি দেখুন

ওয়াসিম আকরাম বলেন, ‘লিটন দাসকে তো প্রস্তুতি ম্যাচ থেকেই ঘুমিয়ে আছে বলে মনে হচ্ছে। বাছাই পর্বে সে খেলেছে সেখানেও রান করতে পারেনি, ভালো ফিল্ডিংও সে করছে না। আমি জানি না সে কেনো দলে আছে।’ লিটনকে সমালোচনায় ধুয়ে দিলেও শেষমেষ বাংলাদেশের প্রশংসা করেছেন ওয়াসিম। শাহজাহ ক্রিকেট স্টেডিয়ামের লো স্কোরিং পিচে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ১৭১ রান তোলায় বাহবা দিয়েছেন তিনি। তাছাড়া বোলিংয়ে লঙ্কানদের চারটি উইকেট তুলে নেওয়ার বাংলাদেশি বোলারদের প্রশংসায় ভাসান তিনি।

পাকিস্তানের কিংবদন্তী এই পেসার বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ খুব ভালো খেলেছে। শারজাহর উইকেটে তারা ১৭০ এর বেশি রান করেছে। শারজাহর উইকেট লো স্কোরিং, আইপিএলেও লো স্কোরিং হয়েছে। এরপর শ্রীলঙ্কার ৪ উইকেট ফেলেও দিয়েছিল।’ তিনি আরও বলেন, ‘৮০ এর মধ্যে ৪ উইকেট ফেলে দেবার পর আসালাঙ্কা ও রাজাপাকশে থামেই নি, শট খেলে গেছে। তখন না মেরে যদি ব্লক করত তাহলে দল প্রেশারে এসে যেতো। তবে তারা দুজন তা হতে দেননি। প্রতিপক্ষের ওপর চাপ বাড়িয়েছেন, দারুণ খেলেছেন তারা।’

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন