ওমান হৃদয় দিয়ে খেলেছে: সাকিব

Loading...

বিশ্বকাপ বাছাইয়ের নিজেদের বাঁচা মরার লড়াইয়ে জয়ের দেখা পেল বাংলাদেশ দল। স্বাগতিক ওমানকে ২৬ রানের ব্যবধানে হারিয়ে মূল পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা। ‘মাস্ট উইন’ এই ম্যাচে জয়টা লড়াই করেই আদায় করতে হয়েছে সাকিব-মুশফিক বাহিনীকে। পুরো ম্যাচেই দূর্দান্ত ক্রিকেট উপহার দেওয়া ওমান ক্রিকেট দল দ্বিতীয় ইনিংসে নিজেদের ব্যাটিংয়ে শেষের কিছু ওভারেই ছিটকে যায় ম্যাচ থেকে। ম্যাচ হারের জন্য ওমান অধিনায়ক দুষেছেন শেষের ৬ ওভারে ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই।

এদিকে ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাটে-বলে দূর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ২৯ বলে ৪২ রানের এক ইনিংসের পর বল হাতেও তুলে নিয়েছেন তিনটি উইকেট। তবুও ম্যাচ শেষে সাকিব জানালেন স্কটল্যান্ডের বিপক্ষে হার কষ্ট দিয়েছে পুরো দলকে। পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, স্কটল্যান্ডের বিপক্ষে হার আমাদের পুরো দলকে কষ্ট দিয়েছে। আমরা এমনটা আশা করিনি। কিন্তু স্কটল্যান্ডকে কৃতিত্ব দিতেই হচ্ছে। তারা ম্যাচের আগে থেকেই খুব আত্মবিশ্বাসী ছিল।

ভিডিওটি দেখুন

স্কটল্যান্ডের ম্যাচের প্রভাব ওমানের বিপক্ষেও ছিল বলে জানিয়েছেন সাকিব। এই অলরাউন্ডার বলেন, এটা আমাদের জন্য সত্যিই কঠিন ছিল কারণ স্কটল্যান্ডের বিপক্ষে হার আমাদেরকে খুব কষ্ট দিচ্ছিল। ওমান খুব ভালো ক্রিকেট খেলেছে। তারা ম্যাচের অধিকাংশ সময়ই নিয়ন্ত্রণে রেখেছিল, কিন্তু আমরা আমাদের মনোবল ধরে রেখেছিলাম। ওমান যেভাবে খেলেছে তাদেরকে এর কৃতিত্ব দিতেই হচ্ছে। তারা তাদের হৃদয় দিয়ে ম্যাচটা খেলেছে।

ওমানের বিপক্ষে এই জয় আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে বলে মনে করছেন সাকিব। তিনি বলেন, এই জয়টা আমাদের মনোবল বাড়াতে সাহায্য করবে। আমাদের আরও একটি ম্যাচ আছে যেটা জিততেই হবে। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে ওই ম্যাচটা জিততে হবে তারপর দেখা যাক কি হয়।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন