কাশ্মিরে গো’লাগু’লিতে অফিসারসহ ৫ ভারতীয় সেনা নি’হ’ত!

Loading...

জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য নি’হ’ত হয়েছেন। নি’হতদের একজন সেনা কর্মকর্তা (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং বাকি চার জন সেনা সদস্য। সোমবার (১১ অক্টোবর) কাশ্মিরের পুঞ্চ জেলায় এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। সংবাদমাধ্যমটি জানিয়েছে, কাশ্মিরের পুঞ্চ জেলায় সন্ত্রাসবাদবিরোধী অভিযান চালানোর সময় বি’চ্ছিন্নতা’বাদীদে’র সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহিনীর গোলাগুলি শুরু হয়। এতে এক সেনা কর্মকর্তাসহ ৫ জন নি’হত’ হন।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতের মোট পাঁচ জন সেনা জওয়ান নি’হ’ত হয়েছেন। নি’হত’ জওয়ানদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসারও রয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় এখনও জানা যায়নি।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ঘটনাস্থলে বি’চ্ছিন্নতাবা’দীদের সঙ্গে এখনও গো’লাগু’লি চল’ছে। সংশ্লিষ্ট এলাকায় নি’রাপ’ত্তা আরও জোরদার করা হয়েছে।

ভিডিওটি দেখুন

ভারতীয় কর্মকর্তারা বলছেন, গো’য়েন্দা তথ্যের ভিত্তিতে কাশ্মি’রের পুঞ্চ জেলার সুরানকোট এলাকার ডেরা কি গলি গ্রামের পার্শ্ববর্তী একটি এলাকায় সোমবার সকালে অভিযান শুরু করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। তারা বলছেন, গোয়েন্দা তথ্যে তারা ওই এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন।

অভিযানের একপর্যায়ে নিরা’প’ত্তা বাহিনীর ওপর গু’লিব’র্ষণ শুরু করে বিচ্ছি’ন্নতাবাদীরা। ভারতীয় নিরাপত্তা বাহিনীও পাল্টা হামলা চালায়। একপর্যায়ে বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ভারতীয় সেনাবাহিনীর একজন জুনিয়র কমিশন্ড অফিসার ও চার সেনা সদস্য নি’হত হন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে কাশ্মীর উপত্যকায় ক্রমবর্ধমান সন্ত্রাসী কর্মকাণ্ড এবং পাকিস্তানের সঙ্গে নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘনের পুনর্জাগরণের মধ্যে এই ঘটনা ঘটেছে। গত সপ্তাহে, নি’রাপ’ত্তা বাহিনী সাত বেসামরিক নাগরিক হত্যার প্রতিক্রিয়ায় কে’ন্দ্রশা’সিত অঞ্চলে ৯০০ জনেরও বেশি লোককে আটক করেছে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন