ফতুল্লার সেই মসজিদে এক বছর পর জুমার নামাজ আদায়!

Loading...

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদেভয়াবহ বিস্ফোরণের এক বছর পর আজ জুমার নামাজ আদায় করা হয়েছে। একইসঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় শুরু হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মসজিদের দ্বিতীয় ও তৃতীয় তলায় মুসল্লিদের অংশগ্রহণে জুমার আদায় করা হয়। দীর্ঘ এক বছর পর মসজিদে নামাজ আদায় করতে পেরে আবেগাপ্লুত হয়ে পড়েন মুসল্লিরা। নামাজ শেষে মোনাজাতে তারা নিহতদের স্মরণ করেন।

মসজিদে নামাজ আদায় করতে আসা ইছাল উদ্দিন বলেন, দীর্ঘ এক বছর পর আমরা মসজিদে এসে নামাজ আদায় করতে পেরেছি। এটা আমাদের জন্য অনেক তৃপ্তির বিষয়। মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর বলেন, আল্লাহর কাজে শুকরিয়া যে দীর্ঘ এক বছর পর আমরা মসজিদে এসে নামাজ আদায় করতে পেরেছি। দীর্ঘদিন ধরে ধর্মপ্রাণ মুসল্লিরা অপেক্ষায় ছিলেন কবে মসজিদে এসে নামাজ আদায় করতে পারবেন। তাদের অপেক্ষার প্রহর শেষ হয়েছে। এখন থেকে তারা পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে পারবেন।

ভিডিওটি দেখুন

এর আগে দীর্ঘ প্রায় এক বছর ধরে বন্ধ থাকা মসজিদ চালু করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে দফায় দফায় লিখিত আবেদন করেন এলাকাবাসী। তারা মানববন্ধনও করেছিলেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয়। গত ২৯ আগস্ট বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কয়েক দফা শর্তে এ অনুমতি দেওয়া হয়।

২০২০ সালের ৪ সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে একে একে ৩৪ জন মারা যান। মর্মান্তিক এ ঘটনার পর থেকে মসজিদ ব্যবহারসহ সব ধরনের নামাজ আদায় বন্ধ ছিল।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন