কালই পাকিস্তান যাচ্ছি, আমার সঙ্গে কে যাবে: গেইল

Loading...

দীর্ঘদিন পর পাকিস্তানের মাটিতে দেশটির বিপক্ষে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে নিরাপত্তার অজুহাত দেখিয়ে প্রথম ওয়ানডের দিন ম্যাচ শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে কিউইরা। নিউজিল্যান্ডের এমন নিরাপত্তা শঙ্কা পাকিস্তানের জন্য ভবিষ্যতেও বড় হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন অনেকে। ইংল্যান্ডও আসন্ন পাকিস্তান সফর নিয়ে চিন্তা ভাবনা শুরু করেছে। অনিশ্চিয়তায় পড়ে আছে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরও।

ভিডিওটি দেখুন

এরই মধ্যে পাকিস্তান সফরে যাওয়ার ঘোষণা দিয়ে আলোচনা তৈরি করেছেন ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি টুইটারে লিখেছেন তিনি কালই পাকিস্তান যাচ্ছেন তার সঙ্গে কেউ যাবেন কিনা। টুইটারে লিখেছেন, ‘কালই পাকিস্তান যাচ্ছি, আমার সঙ্গে কে যাবে’। গেইলের এমন টুইটের পর পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা যেন কিছুটা হলেও স্বস্তি ফিরে পেয়েছেন।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেটার ও ম্যাচ অফিশিয়ালদের ওপর সন্ত্রাসী হামলার পর বেশ কয়েক বছর পাকিস্তান থেকে নির্বাসনে ছিল আন্তর্জাতিক ক্রিকেট। এরপর অবশ্য বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফিরতে শুরু করেছিল। নিরাপত্তার শঙ্কার কথা জানিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে বলেছিল, সরকারের পক্ষ থেকে পাকিস্তান নিয়ে নিরাপত্তাজনিত যে হুমকির খবর তাদের কাছে আছে, এরপর এ সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন