বল জালের যে জায়গায় লেগেছিল, সেই অংশ কে’টে দেশে নিয়ে গেলেন ডি মারিয়া!

Loading...

কো’পা আমেরিকার খ’রা কে’টেছে আর্জেন্টিনার। এবার কী তবে আর্জেন্টিনার পাখির চোখ বিশ্বকাপে। ২০২২ কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও ৫০০দিন।

যার কা’উন্টডা’উন শুরু হয়ে গেল কোপার ফাইনালের আগের দিন থেকেই। এই বছরেই প্রথম গ্রীষ্মে মা বসে ফুটবল বিশ্বকাপের আসর বসতে চলেছে শীতকালে। সেই বিশ্বকাপে সকলের চোখ এখন আর্জেন্তিনার দিকে থাকবে। কারণ সকলের একটাই প্রশ্ন, এই বিশ্বকাপে কী মেসি ও ডি’মারিয়ারা খেলবেন?

ব্রাজিলকে হা’রিয়ে শিরোপা জেতার পর ডি’মারিয়া বলেন, ‘আমি আমার বাচ্চা, স্ত্রী, বাবা-মা এবং যারা আমাদের অ’কুণ্ঠ সমর্থন দিয়েছে তাদেরকে এই শিরোপা উৎ’সর্গ করছি। তারতারি একটি বিশ্বকাপ আসবে।

এটা দিনের আলোর মতোই পরিষ্কার।’ এ সময় নিজের দলনেতা মেসিকে নিয়েও মন্ত’ব্য করেন তিনি। ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে নিয়ে ডি’মারিয়া বলেন, ‘এটা সত্যিই অবিস্মরণীয়। মেসি আমাকে ধন্যবাদ জানিয়েছে। আমিও মেসিকে ধন্যবাদ জানিয়েছি। সে আমাকে বলেছে, এটা আমার ফাইনাল। যেসব ফাইনাল আমি চো’টের কারণে খেলতে পারিনি, সেসবের প্র’তিশো’ধ।

ভিডিওটি দেখুন

এটা আজই হওয়ার ছিল এবং এ’টাই হয়েছে।’ বিশেষ’জ্ঞরা বলছেন, বড় কোনও অ’ঘট’ন না ঘটলে আসন্ন কাতার বিশ্বকাপে দেখা যেতে পারে লিওনেল মেসিকে। সেক্ষেত্রে ২০২২ বিশ্বকাপই হতে পারে এলএমটেনের শেষ বিশ্বকাপ।

এদিকে মজার এক কা’ণ্ড করলেন ডি মারিয়া। ম্যাচ শেষে কে’টে নিয়ে আসলেন ব্রাজিলের গোলপোস্টের জা’ল। ফাইনালে গোলপো’স্টের জাল কা’টার রীতি রয়েছে জয়ী দলের। সেই কাজটি ভালোভাবেই সারলেন ডি মারিয়া।

এইদিন আর্জেন্টিনার শুরুর একাদশে ছিলেন তিনি। ম্যাচের ২২তম মিনিটে ব্রাজিলের জালে বল ঝরান এই পিএসজি তারকা। বলটি জালের যে জায়গায় গিয়ে লেগেছিল সেই অংশটুকু কে’টে দেশে নিয়ে আসেন আর্জেন্টিনার এই পারফেক্ট-ইলেভেন।

টুর্নামেন্টে চার গোল ও পাঁচ অ্যা’সিস্ট করা মেসিকে ছাপিয়ে ফাইনালে না’য়ক হয়েছেন ডি মারিয়াই। তার গোলই ২৮ বছর পর শিরোপা স্বাদ এনে দিয়েছে আর্জেন্টিনাকে। তার কল্যাণেই সময়ের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত লিওনেল মেসির হাতে ট্রফি উঠেছে। তাই সেই স্মরণীয় গোলের গোলপোস্টের জালটি তিনি কে’টে আনতেই পারেন।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন