বিকেলের মধ্যে ফিলিস্তিনের জায়গা ছেড়ে দেওয়ার নির্দেশ!!

Loading...

ইস’রায়ে’ল আর ফি’লিস্তিনি’দের মধ্যে চরম উ’ত্তেজনাকর পরিস্থিতিতে পাওয়া গেল আরেক নতুন খবর। ফি’লি’স্তিনের পশ্চিমতীরে দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে জায়গা দ’খল করে একের পর এক ই’হুদি বসতি গড়ে তুলেছে ইস’রায়ে’ল। তবে গড়ে তোলা সেসব ই’হুদি বসতি থেকে একাধিক ই’হুদি পরিবারকে এবার সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইস’রা’য়েল সরকার।

তবে ইহুদি পরিবারগুলোকে জায়গাটি ছেড়ে দিতে বলা হলেও সেটা ফিলিস্তিনিদের হাতে তুলে দেবে না ইস’রায়ে’ল। ওই জায়গায় নতুন সামরিক ঘাঁ’টি তৈরি করতেই এমন সি’দ্ধান্ত নিয়েছে দেশটি। অবশ্য ফিলিস্তিনিদের বক্তব্য, ওই জমি তাদের। ইস’রায়ে’লি সে’নাবাহিনীর বদলে তাদের ওই জমি প্রাপ্য ছিল।

ভিডিওটি দেখুন

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, সম্প্রতি বেশ কিছু ইহুদি পরিবার ফিলি’স্তি’নের পশ্চিমতীরে ফিলিস্তিনিদের নতুন একটি জমি দ’খল করে বেশ কয়েক মাস ধরে তাদের আশ্রয় গড়ে তুলছিল। ধীরে ধীরে সেখানে গড়ে তোলা হচ্ছিল ভবনও। তবে কাজে পানি ঢেলে দেয় ইস’রায়ে’লি সরকারের একটি নো’টিশ।

বৃহস্পতিবার ওই ইহুদি পরিবারগুলোকে ইস’রায়ে’লি সরকারের দেওয়া নোটিশে বলা হয়, শুক্রবার (২ জুলাই) বিকেল ৪টার মধ্যে তাদের ওই জমি ছেড়ে দিতে হবে। নাহলে সেনাবাহিনী গিয়ে তাদের উ’চ্ছেদ করবে। ওই জমিতে বসবাসকারীদের সঙ্গে একটি চুক্তি হয়েছে সরকারের। পরবর্তীকালে সেনাবাহিনী মনে করলে তাদের কেউ কেউ আবার ফিরে যেতে পারবেন সেখানে। কিন্তু আপাতত তাদের সরে যেতে হবে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন