আবারো বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টি-২০!

Loading...

বৃষ্টি যেন বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে পিছু ছাড়ছে না। স্বাগতিকদের ব্যাটিংয়ের সময় দ্বিতীয়বারের মতো বৃষ্টি বাধায় বন্ধ হয়েছে খেলা। এর আগে ম্যাচে নিয়ন্ত্রণ নেয়ার দিকে ছিল কিউইরা।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ব্ল্যাকক্যাপসদের সংগ্রহ ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান।

এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন দুজন।

ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন তাসকিন। তার করা দ্বিতীয় বলেই উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন অ্যালেন। তবে তা ধরতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ।

টাইগার সমর্থকদের বেশিক্ষণ হতাশায় রাখেননি তাসকিন। নিজের একই ওভারের শেষ বলে নাঈম শেখের ক্যাচ বানিয়ে অ্যালেনকে সাজঘরে পাঠান তিনি। এর আগে কিউই ওপেনার করেন ১৭ রান।

পাওয়ার প্লের শেষ ওভারের শেষ বলে বাংলাদেশকে আনন্দে ভাসান মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। সাইফের করা বলটি ফ্লিক করেছিলেন গাপটিল। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচটি লুফে নেন তাসকিন। গাপটিল ফেরেন ২১ রানে।

ভিডিওটি দেখুন

এক বল পরই বিপদজনক কনওয়েকে ১৫ রানে ফেরান আগের ম্যাচ অভিষিক্ত মোহাম্মদ শরিফুল। তার ক্যাচ নেন মোহাম্মদ মিঠুন। দ্রুত ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেন উইল ইয়ং ও গ্লেন ফিলিপস। ইয়ংকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ১৪ রানে সাজঘরে ফেরান মাহেদী হাসান।

বৃষ্টির কারণে ১২.২ ওভার পর খেলা বন্ধ হয়ে যায়। পুনরায় খেলা শুরুর পর নিজেদের চেনা ছন্দেই ফেরে বাংলাদেশ। এবার মার্ক চ্যাপম্যানকে কট এন্ড বোল্ডের মাধ্যমে আউট করেন মাহেদী।

এরপরই পাল্টা আক্রমণ শুরু করে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল একের পর এক বল সীমানাছাড়া করতে থাকেন। বৃষ্টিতে আবারো খেলা বন্ধ হওয়ার আগে দুজনে মাত্র ২৫ বলে যোগ করেন ৬২ রান। এর আগে ২৭ বলে ফিফটি তুলে নেন ফিলিপস।

এই ম্যাচে দুই দলের একাদশে এসেছে একটি করে পরিবর্তন। বাংলাদেশ দলে মুস্তাফিজুর রহমানের জায়গায় দলে ঢুকেছেন তাসকিন আহমেদ। নিউজিল্যান্ডও একটি পরিবর্তন নিয়ে খেলতে নামছে। ডানহাতি পেসার লকি ফার্গুসনের জায়গায় নেয়া হয়েছে আরেক পেসার অ্যাডাম মিলনেকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০তে ৮ ম্যাচ খেলে এখনো জয়হীন বাংলাদেশ। দেশটির মাটিতে এখনো কোন ফরম্যাটেই জয় পায়নি টাইগাররা। এই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ ও প্রথম টি-২০তে হারের ফলে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের হার এখন ৩০টি ম্যাচে (১৬টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৫টি টি-২০)।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন