৮ হাজার কোটি টাকার মালিক, তবু নাকি তাঁর টাকা নেই!!!

Loading...

কাইলি জেনার নাম লিখিয়েছেন ফোর্বসের সবচেয়ে কমবয়সী বিলিয়নিয়ারের তালিকায়। ‘সেলফ মেড বিলিয়নিয়ার’ শিরোনামে তাঁকে নিয়ে হয়েছে বিশেষ ফিচার। ধনী ব্যবসায়ী হিসেবে বিশ্বব্যাপী নামডাক কাইলির।

২৩ বছর বয়সী মার্কিন এই মিডিয়া ব্যক্তিত্ব ও মডেলের সম্পদের পরিমাণ ৯০ কোটি ডলার। বাংলাদেশি অর্থমূল্যে তা প্রায় আট হাজার কোটি টাকার সমান। অথচ নিজের মেকআপ আর্টিস্টের চিকিৎসা খাতে ৬০ হাজার ডলার বা ৫০ লাখ টাকার জন্য তহবিল বানিয়েছেন তিনি। সেই তহবিলে সবাইকে টাকা দিতে অনুরোধও করেছেন।

কাইলির একজন মেকআপ আর্টিস্ট স্যামুয়েল রাউডা। সম্প্রতি সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছেন তিনি। জরুরি ভিত্তিতে তাঁর বেশ কিছু সার্জারি করা দরকার। সে জন্য ৬০ হাজার ডলার প্রয়োজন। বাংলাদেশি অর্থমূল্যে যা প্রায় ৫০ লাখ টাকার সমান। এই অর্থের জন্য ‘গো ফান্ড মি’ নামে ইনস্টাগ্রামে একটি পেজ খুলেছেন কাইলি। নিজে দিয়েছেন মাত্র পাঁচ হাজার ডলার। আর সবাইকে সেখানে দান করতে বলেছেন। তাই দেখে খেপেছেন অনেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক ভেসে উঠছে এ নিয়ে সমালোচনামূলক পোস্ট আর টুইট।

ভিডিওটি দেখুন

একজন টুইট করেছেন, ‘এর জন্য আমরাই দায়ী। আমরাই এদের তৈরি করি। ফলো করে আর এদের ব্র্যান্ডের কাপড়, মেকআপ কিনে। ধনী থেকে আরও ধনী বানাই। বিশ্বের সেরা ধনীদের একজন বানাই। নিজের কাছের বন্ধুর জন্য এইটুকু টাকা নেই তার? কাইলি, আপনি তারকা হিসেবে যত বড়ই হোন না কেন, মানুষ হিসেবে জঘন্য।’

আরেকটি টুইটে লেখা হয়েছে, ‘উনি নিজের ৩ বছরের মেয়ে স্টর্মি ওয়েবস্টারের জন্য ২২ লাখ টাকার ব্যাগ কেনেন! তাঁর সম্পদের পরিমাণ আট হাজার কোটি টাকা। আর যে মানুষ তাঁকে তৈরি করে, তার হাসপাতালের বিল মেটানোর টাকা নেই! আপনি মরেন।’ এত সমালোচনা সত্ত্বেও ইতিমধ্যে এই ফান্ডে প্রায় ৮০ লাখ টাকা জমা হয়ে গেছে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন