ফেসবুক থেকে আয়ের নতুন সুযোগ!

Loading...

সোশ্যাল মিডিয়ায় বর্তমানে শর্ট বা সংক্ষিপ্ত ভিডিও তৈরির প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয়তা তুঙ্গে। এসব প্ল্যাটফর্মে সংক্ষিপ্ত ভিডিও থেকে আয়ের সুযোগ থাকায় ঝড়ের বেগে বাড়ছে ব্যবহারকারীর সংখ্যা।

প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকতে এবার সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকও সংক্ষিপ্ত ভিডিও থেকে কনটেন্ট ক্রিয়েটরদের আয়ের সুযোগ দেওয়ার ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) এক ব্লগ পোস্টে কনটেন্ট ক্রিয়েটর জন্য সংক্ষিপ্ত ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন সুবিধা চালুর ঘোষণা করে ফেসবুক। ফলে ফেসবুকের কনটেন্ট ক্রিয়েটররা এবার সংক্ষিপ্ত ভিডিও থেকেও আয় করতে পারবেন।

এর আগে তিন মিনিটের ভিডিও থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের সুযোগ থাকলেও, এবার এক মিনিটের ভিডিও থেকেই আয় করা যাবে বলে জানিয়েছে সোশ্যাল জায়ান্ট সাইটটি।

ভিডিওটি দেখুন

ফেসবুকের প্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাট ইতিমধ্যে ‘স্ন্যাপচ্যাট স্পটলাইট’ নামক ফিচারের আওতায় সংক্ষিপ্ত ভিডিও নির্মাতাদের পেছনে প্রতিদিন ১ মিলিয়ন ডলার ব্যয় করছে। সম্প্রতি টুইটারও ‘সুপার ফলো’ নামক একটি ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে, যার মাধ্যমে এক্সক্লুসিভ কনটেন্টের জন্য অর্থ আয়ের সুযোগ পাওয়া পাবে।

এছাড়া টিকটক, লাইকির মতো প্ল্যাটফর্মেগুলোর ক্রমবর্ধমান জনপ্রিয়তাও ফেসবুকের জন্য বড় হুমকি হয়ে উঠেছে।

ফেসবুক সংক্ষিপ্ত ভিডিও নির্মাতাদের আয় বাড়াতে আরো কিছু উদ্যোগের কথা জানিয়েছে। যেমন কনটেন্ট নির্মাতারা আগামীতে তাদের ফেসবুক স্টোরিতে স্টিকার আকৃতির বিজ্ঞাপন থেকে বাড়তি আয়ের সুযোগ পাবেন।

এ বিষয়টি নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করেছে ফেসবুক। এছাড়া এখন থেকে লাইভ-স্ট্রিমিং ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করেও আয় করা যাবে ফেসবুক থেকে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন