ফ্রান্স ইস্যুতে কোরআনের আয়াত স্মরণ করিয়ে দিলেন ফুটবলার ওজিল!

Loading...

ইউরপের দেশ ফ্রান্সে মত প্রকাশের স্বাধীনতা বিষয়ের এক ক্লাসে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর কার্টুন দেখানোর কারণে শি’ক্ষক’কে হ’ত্যা’র ঘটনা এবং তারই পরিপ্রে’ক্ষি’তে সে দেশের রাষ্ট্রপতির বক্তব্য নিয়ে মুসলিম বিশ্বে ব্যপক ক্ষো’ভের স’ঞ্চার হয়েছে।

স’ন্ত্রাসবা’দের সঙ্গে ইসলামকে জড়ানোয় দেশটির ইসলাম ধ’র্মাবল’ম্বীরা শ’ঙ্কিত হয়ে উঠেছেন। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সমালোচনা করছেন মুসলিমরা।

এই সময়ে মুখ খুলেছেন তুরস্কের মুসলিম পরিবারে জন্ম গ্রহন করা জার্মানির তারকা ফুটবলার মেসুত ওজিল। ফ্রান্স ইস্যুতে নিজের অবস্থান পরিষ্কার করে তিনি বলেছেন, স’ন্ত্রাসবা’দকে ইসলাম স’মর্থ’ন করে না।

তার টুইটার একেউন্টে এক টু’ইটবা’র্তায় ওজিল লিখেছেন, ‘ই’সলামে স’ন্ত্রাসের কোনো জা’য়গা নেই।’ টু’ইটে একটি ছ’বিও যু’ক্ত করেছেন ওজিল।

ভিডিওটি দেখুন

যাতে লেখা আছে পবিত্র কোরানের একটি আ’য়াত, ‘কেউ কাউকে হ’ত্যা করল সে যেন পৃথিবীর সকল মানুষকে হ’ত্যা করল। আর কেউ একটি প্রা’ণ র’ক্ষা করল সে যেন সকল মানুষের প্রা’ণ র’ক্ষা করল।’

এর আগে ফরাসি মুসলিম ফুটবল তারকা পল পগবাও নিজের স’ন্ত্রাস’বি’রোধী অ’বস্থান স্প’ষ্ট করেছিলেন। য’দিও তাকে নিয়ে গু’জব ছড়িয়েছিল ইংল্যান্ডের একটি পত্রিকা।

মেসুত ওজিল গত ফুটবল বিশ্বকাপের আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানকে জার্সি উপহার দেওয়া আর তার পক্ষে রা’জনৈ’তিক কথা বলায় স’মালো’চিত হয়েছিলেন।

বিশ্বকাপের পর থেকে জা’তীয় দলে আর জায়গায় পা’ননি। এতে তার ক্লাব ক্যা’রিয়া’রও ক্ষ’তিগ্রস্ত হয়েছে। তিনি কা’গজে-ক’লমে এখনো আ’র্সেনা’লের খে’লোয়া’ড় হলেও দ’লে জায়গা পা’চ্ছেন না।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন