ভারতের যেকোনো অপকর্মের দাঁতভা’ঙা জবাব দেওয়া হবে: পাকিস্তান!

Loading...

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি বলেছেন, সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনারা কোনও রকমের অপকর্ম করলে তার ক’ঠোর ও দাঁতভা’ঙা জবাব দেওয়া হবে।

শনিবার মুলতান শহরে পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি একথা বলেন। কোরেশি বলেন, ভারতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ফ্যাসিস্ট সরকার অযোধ্যায় বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণ করতে যাচ্ছে। এ ঘটনার নিন্দা জানান শাহ মেহমুদ কোরেশি।

ভিডিওটি দেখুন

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ৫ আগস্ট (বুধবার) পাকিস্তান ইয়াউম-ই-ইসতেসাল পালন করবে, যার মাধ্যমে কাশ্মীরের জনগণকে সুস্পষ্ট বার্তা দেওয়া হবে যে, তারা একা নন। কোরেশি জানান, ৫ আগস্ট সকাল ১০টায় পাকিস্তানজুড়ে এক মিনিট নীরবতা পালন করা হবে এবং প্রধানমন্ত্রী ইমরান খান আযাদ কাশ্মীরের সংসদে বক্তব্য রাখবেন।

এছাড়া, প্রেসিডেন্ট আরিফ আলভি রাজধানী ইসলামাবাদে একটি র‍্যালিতে নেতৃত্ব দেবেন। পাশাপাশি প্রাদেশিক মুখ্যমন্ত্রীদের নেতৃত্বে স্থানীয়ভাবে র‍্যালি অনুষ্ঠিত হবে। বিভিন্ন শহরে সেমিনারের আয়োজন করা হবে বলেও শাহ মেহমুদ কোরেশি জানান।

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট ভাষায় বলেন, কাশ্মীরের জনগণের মুক্তি ও আত্মনিয়ন্ত্রণাধিকারের ল’ড়াইয়ে পাকিস্তান সরকার নৈতিক, রাজনৈতিক ও কূটনৈতিক সমর্থন দেওয়া অব্যাহত রাখবে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন