শোয়েব আক্তারের বল খেলতে হাঁত-পা কাঁপতো শচীনের : শহীদ আফ্রিদি!

Loading...

কয়েকদিন আগে ভারতীয় ক্রিকেটারদের ঠু’কে কু’রু’চিকর মন্তব্য করেছিলেন পাক ক্রিকেটার শহীদ আফ্রিদি। যা নিয়ে আফ্রিদিকে পালটা তো’প দেগেছিলেন আকাশ চোপড়া। এবার ফের বি’ত’র্কিত মন্তব্য করে শো’রগো’ল ফেললেন আফ্রিদি।

আফ্রিদির নতুন খোঁ’চা, শোয়েব আখতারকে নাকি খেলতে ভ’য় পেতেন কিংবদন্তী শচীন টেণ্ডুলকার। ৯ বছর আগে শোয়েব আখতারের একটা মন্তব্যকে হা’তিয়ার করেই নতুন করে বিত’র্কের সৃষ্টি করেছেন আফ্রিদি। ২০১১ সালে শোয়েব আখতার তার বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’-এ লিখেছিলেন, শচীন তার বল খেলতে ভ’য় পেতেন। তখন আফ্রিদি তার সতীর্থকে সমর্থন করেছিলেন।

সেইসঙ্গে বলেছিলেন, ‘স্কোয়্যার লেগে ফিল্ডিং করার সময় আমি দেখেছি, শোয়েবকে খেলার সময় শচীনের হাঁত-পা কাঁপত।’ পাকিস্তানের জনৈক সাংবাদিক জয়নাব আব্বাস সেই প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করেছিলেন আফ্রিদিকে।

ভিডিওটি দেখুন

তখন প্রাক্তন পাক অধিনায়ক উত্তরে বলেন, ‘শচীন তো নিজে বলবে না ভ’য় পাওয়ার কথা। শুধু শচীন নয়, বিশ্বের অনেক ব্যাটসম্যানই কিন্তু শোয়েবের বল খেলতে ভ’য় পেত। মিড অফে বা কভারে ফিল্ডিং করার সময় আমি বুঝতে পারতাম।

ক্রিকেটারদের শরীরী ভাষা দেখলেই বোঝা যায় যে সে চাপে আছে। নিজের সেরা ছন্দে নেই সেটা বোঝা যায়। শোয়েবের সব বল খেলতে ভ’য় পেত শচীন সেটা বলব না। তবে শোয়েবের এমন কিছু স্পেল ছিল যা খেলতে শচীনের মতো অনেক ব্যাটসম্যানই ভ’য় পেয়ে ব্যাকফুটে চলে যেত।’ বিশ্বকাপে তরুণ পাকিস্তান স্পিনার সাঈদ আজমলকেও নাকি খেলতে ভ’য় পেত শচীন, এমনটাই দাবি আফ্রিদির। সূত্র : সংবাদ প্রতিদিন

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন