হঠাৎ আকাশে দেখা মিলল রহস্যজনক সাদা বস্তু! যা ঘিরে হইচই!

Loading...

ভিনগ্রহীদের অস্তিত্ব নিয়ে বৈজ্ঞানিক মহলে জ’ল্পনার অন্ত নেই। এ বার উত্তর জাপানের আকাশে এমনই এক সাদা রঙের রহস্যজনক বস্তুর দেখা মিলিছে। যা ঘিরে হইচই শুরু হয়ে গিয়েছে নেটপাড়ায়।

ওই বস্তুটি আসলে কী? গত বুধবার থেকে এই নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকের মতে, পৃথিবীতে এসে আরও একবার নিজেদের অস্তিত্বের জানান দিয়ে গিয়েছে ভিনগ্রহীরা। আর ওই সাদা রহস্যজনক বস্তুতি আসলে UFO।

সমুদ্র আর পাহাড়ের মাঝে অবস্থিত সেন্ডাই। ২০১১ সালের ভূমিকম্প আর তার জেরে সৃষ্টি সুনামির গ্রাসে এই শহর ধ্বং’সস্তূপে পরিণত হয়েছিল। প্রকৃতির সেই রোষের ধা’ক্কা সামলে আস্তে আস্তে ফের পুরনো রূপে জেগে উঠেছে জাপানের এই শহর। জানা গিয়েছে, গত বুধবার সকাল ৭টা নাগাদ উত্তর জাপানের সেন্ডাই এবং ফুকুসিমা প্রেফেকচারের আকাশে রহস্যজনক ওই বস্তুটি দেখা গিয়েছিল।

বিষয়টি নজরে আসার পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানান কয়েকজন ব্যক্তি। ওই সাদা বস্তুতি আসলে কী ছিল, তা তদন্ত করে দেখার জন্য প্রশাসনকে অনু’রোধ করেন তাঁরা। পাশাপাশি বহু মানুষ সেই রহস্যজনক বস্তুটির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সঙ্গে ছুঁড়ে দেন প্রশ্ন। ওটি আসলে কী?

ভিডিওটি দেখুন

সেই খবর ও ভিডিয়ো ট্যুইটারে দুপুরের মধ্যে ট্রেন্ডিং তালিকায় উঠে আসে। তাতে নানা মুনি নানা মত দিতে শুরু করেন। সেই সূত্রেই আসে UFO-র প্রসঙ্গ। আবার ঠাট্টা করে অনেকে বলেন, ওটা আসলে করোনাভাইরাস! কেউ বলেন, এটা কিম জং উনের উত্তর কোরিয়ার চক্রা’ন্ত। তারা আকাশে রহস্যজনক বস্তু ভাসিয়ে জাপানের সাধারণ মানুষের মধ্যে আত’ঙ্ক তৈরি করতে চাইছে।

সোশ্যাল মিডিয়ায় যে যাই বলুক না কেন, বিষয়টিকে হালকা ভাবে নিতে নারাজ জাপান। সে দেশের আবহাওয়া সংস্থার মিয়াগি প্রেফেকচারের সেন্ডাই দফতরের তরফে জানানো হয়েছে, গত বুধবার যে বস্তুটির দেখা মিলেছিল সেটি তারা আকাশে ভাসায়নি।

এই বিষয়ে আবহাওয়া দফতরের তরফে স্থানীয় সেন্ডাই পুরসভা এবং সেনাবাহিনীর (সেল্ফ ডিফেন্স ফোর্স) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারাও ওই বস্তু সম্পর্কে সুনির্দিষ্ট কোনও তথ্য দিতে পারেনি বলেও জাপানেও স্থানীয় আবহাওয়া অফিস স্পষ্ট করে দিয়েছে।

যদিও এই প্রসঙ্গে পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। এ দিকে, বস্তুতি আদতে কী, সেটির কাজ, আকার এবং কোথা থেকে এল তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে সেন্ডাইয়ের স্থানীয় সরকার।

আর যতদিন না সরকারি তদন্ত রিপোর্ট জনসমক্ষে আসছে ততদিন এই জ’ল্পনা জারি থাকবে। UFO ছাড়াও করোনা ভাইরাস, কোরিয়ার চক্রা’ন্ত ছাড়াও হয়তো তাতে যুক্ত হবে আরও নতুন নতুন অনুমান।-এই সময়

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন