ক্ষুদার জ্বা’লায় ভারতের রাজস্থানে ম’রা কুকুরের মাং’স খাচ্ছে মানুষ, ভাইরাল ভিডিও!

Loading...

করোনা ভাইরাসের সং’ক্র’মণ থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করেছে ভারত সরকার। এর ফলে সং’ক্র’মণের হার অনেকটা কমানো গেলেও প্রচ’ণ্ড সম’স্যায় পড়েছেন প্রান্তিক শ্রেণির মানুষ ও পরিযায়ী শ্রমিকরা। বিগত কয়েকদিন ধরেই তাদের দুঃখ ও দু’র্দ’শার কথা নিয়ে সরগরম দেশের রাজনীতি।

এর মধ্যেই পায়ে হেঁটে বাড়ি ফিরতে প্রচুর শ্রমিকের মৃত্যুও হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। কিছুদিন আগে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে রেললাইনে ঘুমিয়ে থাকার সময় ট্রেনে কাটা পড়ে মর্মা’ন্তিকভাবে মৃত্যু হয় ১৬ জন পরিযায়ী শ্রমিকের।

রেললাইনে পড়ে থাকা তাদের না খাওয়া রুটির ছবি দেখে চোখে জলে এসেছে প্রায় সবার। এবার ক্ষুদার জ্বালায় রাস্তার উপরে বসে এক ব্যক্তিকে ম’রা কুকুরের মাংস থেকে দেখা গেল। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই ভাই’রাল হয়েছে। যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

ভিডিওটি দেখুন

দু’মিনিট এক সেকেন্ডের ওই ভিডিওটি রাজস্থানের জয়পুরের কাছে দিল্লি-জয়পুর হাইওয়ের উপরে তোলা হয়েছে বলে জানা গিয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি রাস্তার ধারে বসে রয়েছেন।

আর তার সামনে পড়ে রয়েছে একটি ম’রা কুকুর। ওই ব্যক্তিকে কুকুরটির শরীর থেকে মাংস ছিঁড়ে খেতে দেখা যাচ্ছে। তবে একটু পরে দেখা যায় একজন ব্যক্তি একটি গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও জলের বোতল দিয়ে যান।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরে তা দেখে শিউরে উঠছেন সবাই। কেউ কেউ বলছেন, লকডাউনের ফলে দেশের গরিব মানুষ ও পরিযায়ী শ্রমিকদের অবস্থা কী রকম হয়েছে তা এই ভিডিওটি দেখলেও বোঝা যাচ্ছে। এরকম অনেক ঘটনার ছবিই ধ’রা পড়ছে দেশের হাইওয়েগুলিতে। তবুও ঠান্ডা ঘরের মধ্যে বসে থাকা মানুষগুলির মধ্যে কোনও হেলদোল দেখা যাচ্ছে না। ভিডিওটি দেখুন.. সূত্র : সংবাদ প্রতিদিন

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন