অবশেষে বিশাল সুখবর, স্বস্তি পেল বিশ্ববাসী!

Loading...

ক’রো’নাভাই’রাস (কোভিড-১৯) নিয়ে বি’শ্বজু’ড়ে আ’তঙ্কে’র মধ্যে আশার আলো দেখাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্যালি’ফোর্নিয়া’ভিত্তিক একটি বায়ো’ফার্মা’সিউটিক্যাল কোম্পানি। ‘সোরেন্টো থে’রাপিউ’টিকস’ নামে কোম্পানিটি দাবি করে’ছে, করোনা প্রতিরোধী অ্যান্টিবডি বা প্রতিষেধক আবিষ্কার করেছে তারা। এই অ্যান্টি’বডি ‘শ’তভাগ কার্যকর’ এবং রো’গী’কে মাত্র চারদিনেই ক’রো’না’মুক্ত করবে।

শুক্রবারই (১৫ মে) সান দি’য়োগোর কো’ম্পানি সো’রেন্টো থেরা’পিউ’টিকস আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে বি’স্তা’রিত তুলে ধরবে। তারা জানিয়েছে, ভ্যাক’সিন বা টিকা বা’জারে ছা’ড়ার আগেই এই অ্যান্টি’বডি’র মাধ্যমে চি’কিৎসা শুরু হয়ে যেতে পারে।

সো’রেন্টো থে’রাপিউ’টিকস’র প্রতিষ্ঠাতা ও প্র’ধান নির্বাহী কর্ম’কর্তা (সিইও) ডা. হেনরি জি এ বিষয়ে দৃঢ়’তার স’ঙ্গে বলেন, ‘ক’রো’না থেকে আ’রোগ্যে’র উপায় এসে’ছে তা আমরা জো’র দিয়ে বলতে চাই। এমন স”মাধা’ন এসেছে যা ১০০ ভাগ কার্য’কর। এই অ্যা’ন্টি’বডি যদি আপনা’র শ’রী’রে দে’য়া হয়, তাহলে সা’মা’জিক দূ’রত্বও আপ’নাকে ব’জায় রাখতে হবে না। আপনি নি’র্ভয়ে স’বার সঙ্গে’ মি’শে যেতে পা’রবেন।’

ভিডিওটি দেখুন

গত ডিসে’ম্বরে চী’নের উহা’ন শহর থেকে ছ’ড়ানো করো’নাভা’ইরাস গো’টা বিশ্বকে কাবু করে ফেলেছে। বর্তমানে সবচে’য়ে বেশি ভু’গছে ইউ’রোপ-আ’মেরিকা-এ’শিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চ’ল।

এ ভা’ইরা’সে বিশ্ব’জুড়ে আ’ক্রা’ন্তের সংখ্যা এখন পর্য’ন্ত সোয়া ৪৫ লাখ। মৃ’তে’র সং’খ্যা ছা’ড়িয়ে’ছে তিন লাখ। তবে ১৭ লাখে’র বেশি রো’গী ই’তোম’ধ্যে সুস্থ হয়ে’ছেন। খোদ যুক্ত’রাষ্ট্রে’ই মৃ’তে’র সংখ্যা ৮৬ হা”জা’রের বেশি।

এই ভাই’রাসে’র প্র’তিষে’ধক বা ভ্যাক’সিন ‘আবি’ষ্কারে নি’র্ঘুম রাত কাটছে বিশ্বের বিজ্ঞা’নীদের। শত শত কো’ম্পানি এই ওষুধ আ’নার লড়া’ইয়ে নাম’লেও এখন পর্যন্ত কেউই সুখ’বর দিতে পারছে না। বেশিরভাগ প্রতি’ষেধক বা ভ্যা’কসিনই পরী’ক্ষামূলক পর্যায়ে রয়েছে। এর মধ্যেই সোরে’ন্টো থেরাপিউ’টিকস এমন খবর দিলো।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?
লাইক দিয়ে আমাদের সাথে থাকুন