শরীর দেখার নেশা, ভিড়ে নারীদের পোশাকে ব্লেড চালান তিনি!

নারীদের শরীর আর রক্ত দেখে পৈশাচিক আনন্দ পান বিকৃতকাম এই ব্যক্তি। সে কারণে, নারীদের পোশাক চিরে দিয়ে শরীর আর রক্ত দেখার জন্য লোলুপ দৃষ্টিতে চেয়ে থাকতেন তিনি।

সেই বিকৃতকাম ব্যক্তির লালসার শিকার ভারতের শ্রীরামপুরের দুই নারী। শুক্রবার শ্রীরামপুর স্টেশনে নিত্যযাত্রীর ভিড়ে বিকৃতকাম ওই ব্যক্তি দুই নারীর লেগিংসে ব্লেড চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তরুণীদের চিৎকারে শ্রীরামপুর স্টেশনে কর্মরত রেল পুলিশের কর্মকর্তারা ধাওয়া করে ওই ব্যক্তিকে ধরে ফেলে।

পরে জিআরপির জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি নিজের বিকৃতকামের কথা স্বীকার করে নেন। শেওড়াফুলি জিআরপি ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

রেল পুলিশ বলছে, ওই যুবকের নাম সমীর জানা। বাড়ি হুগলির চুঁচুড়ায়। পুলিশি জিজ্ঞাসাবাদে সমীর জানিয়েছেন, এর আগেও এ ধরনের বিকৃত কামনার বশবর্তী হয়ে ভিড়ের মাঝে নারীদের অসতর্ক মূহুর্তে ব্লেড দিয়ে আক্রমণ চালিয়েছেন। বিশেষ করে নারীদের লেগিংসের ওপর ব্লেড চালান সমীর। ব্লেডের আঘাতে অনেক সময়ই লেগিংস ছিঁড়ে গিয়ে রক্তপাত হয়। নারীরা লজ্জায় সে কথা প্রকাশ্যে আনতে পারে না। আর নারীদের শরীরের রক্ত দেখে উল্লাসে ফেটে পড়েন সমীর। ওই ব্যক্তির কীর্তি দেখে রীতি মতো বিস্মিত রেল পুলিশের কর্মকর্তারা।

এ বিষয়ে মনোরোগ বিশেষজ্ঞরা বলছেন, ওই যুবকের এ ধরনের আচরণের মধ্যে অবসেশনের একটা উপাদান আছে। এটা এক ধরনের বাতিক হতে পারে। এই ধরনের বাতিকগ্রস্তরা যে কোনো কাজ বার বার করতে চায়। অনেক সময় এ ধরনের কাজ করতে না চাইলেও, ইচ্ছার বিরুদ্ধে এই আচরণ করে বসে তারা। ওই যুবক যে নেহাতই মজা বা আনন্দ করার জন্যই নারীদের পোশাকে ব্লেড চালিয়ে রক্তাক্ত করছে, তা নাও হতে পারে। যুবকের দীর্ঘ সাইকো-অ্যানালিসিসের পরই এই ধরনের আচরণের প্রকৃত কারণ জানা যাবে। মোহিত রণদীপ বলেন, এটা আসলে এক ধরনের মানসিক অসুস্থতা।

শিরোনামহীনের ৪৯টি গান গাইতে পারবেন তুহিন : হাইকোর্ট!

‘শিরোনামহীন’ এর ৪৯টি গান নিয়ে বিচারিক আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ ছয় মাসের স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে শিরোনামহীনের সাবেক ভোকাল ও জনপ্রিয় কণ্ঠশিল্পী তুহিন এবং তার ব্যান্ড ‘আভাস’ ওই ৪৯টি গান গাইতে পারবে। তাতে আইনি কোনো বাধা নেই বলে তুহিনের আইনজীবী মিজানুর রহমান।

বিচারিক আদালতের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিভিশন আবেদনের শুনানি রবিবার (২০ অক্টোবর) হাইকোর্ট বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ তানজিব তুহিনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইকরামুল হক টুটুল। তার সঙ্গে ছিলেন, আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান।

আইনজীবী মিজানুর রহমান জানান, শিরোনামহীনের পক্ষে ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান ৪৯টি গানের কপিরাইট দাবি করে মামলা করেছিলেন নিম্ন আদালতে। মামলার আবেদনের শুনানির পরিপ্রেক্ষিতে নিম্ন (বিচারিক) আদালত শিরোনামহীন ব্যান্ডের গান গাইতে পারবেন না বলে নিষেধাজ্ঞা দেন ব্যান্ডটির সাবেক ভোকাল জনপ্রিয় শিল্পী তুহিনের ওপর। আজ নিম্ন আদালতের ওই আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সঙ্গে সঙ্গে সাবেক ভোকাল ও জনপ্রিয় কন্ঠশিল্পী তুহিন ও তার ব্যান্ড ‘আভাস’ কেন গানগুলো গাইতে দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আইনজীবী সাংবাদিকদের আরও বলেন, এই আদেশের কারণে আগামী ছয় মাস ‘আভাস’ ব্যান্ড সেই ৪৯টি গান স্টেজে গাইতে পারবে এবং কপিরাইট এক্সারসাইজ করতে পারবে। এতে আর কোনো আইনি বাধা নেই। ছয় মাস পর আবার এই আদেশ রিভিউ হবে। সাধারণত ছয় মাস পর্যন্ত এই আদেশ বহাল থাকার কথা। তবে সিদ্ধান্ত নির্ভর করবে অপর পক্ষ অর্থাৎ শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ডের পরিবর্তী পদক্ষেপের ওপর।

চলতি বছরের আগস্ট মাসের ২৯ তারিখে শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ড নিম্ন আদালতে এ মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে ‘আভাস’ ব্যান্ডের পক্ষে আইনজীবী মিজানুর রহমান হাইকোর্টে রিভিশন পিটিশন দায়ের করেন।

মজা করে ডিভোর্সের পোস্ট দিয়েছিলাম, মুখ খুললেন সিদ্দিকের স্ত্রী!

অভিনেতা সিদ্দিকুর রহমান ও তার স্ত্রী মডেল মিমের সংসারিক ঝামেলা নিয়ে বেশ কয়েক দিন ধরেই গণমাধ্যমে বেশ লিখালিখি চলছে। মিম নিজেও বিচ্ছেদ নিতে চান বলে জানিয়েছিলেন গণমাধ্যমে। সেই শনিবার (১৯ অক্টোবর) রাতে মিম তার ফেসবুক মাইডে তে টিপ সই দেয়া আঙ্গুলের ছবি পোস্ট করেন। আর ক্যাপশনে লিখেন, তালাক দিয়ে দিলাম, আজ থেকে আমি তোমার বউ না, তুমি আমার স্বামী না। আর এরপর থেকেই শুরু তাদের ডিভোর্স নিয়ে সংবাদ প্রকাশ হতে থাকে।

বিষয়টি নিয়ে মিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আসলে আমি মজা করে মাইডে দিয়েছিলাম।কিন্তু যারা নিউজ করেছে তারা আমার সাথে কথা না বলে করে ফেলেছে।

ডিভোর্সের মত বিষয়টি নিয়ে মজা কথা কতটুকু যৌক্তিক জানতে চাইলে তিনি বলেন, আসলে আমি না বুঝেই ছবিটি দিয়েছিলাম। আমি বুঝতে পারিনি যে এমন পরিস্থিতি দাঁড়াবে।

এর আগে মিম গণমাধ্যমেক জানিয়েছিলেন, শুধু মিডিয়ায় কাজের বিষয় নয়, সিদ্দিকের সঙ্গে ঘর ভাঙার শতশত কারণ আছে। যেগুলো এতদিন আমি সহ্য করেছি। যা এখন আর সহ্য করতে পারছি না। এমন অনেক বিষয় রয়েছে যা বললে গ্রেফতার হবেন সিদ্দিক।

ভারতকে হারাতে বিশ্ব একাদশে দরকার তামিম-সাকিবকে

ভারতের মাটিতে তাদেরকে হারানো অনেক বেশি কঠিন হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাটিতে চলতি টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচ জিতেছে ভারত। সিরিজের তৃতীয় টেস্টেও চালকের আসনে রয়েছে ভারত।

এদিকে ভারতকে তাদের মাটিতে হারানোর জন্য একটি একাদশ তৈরি করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। আর সেই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই তারকা।

ভারতের বিপক্ষে চলতি সিরিজে সেঞ্চুরি হাঁকানো ডিল এলগার থাকবেন এই একাদশের ওপেনিংয়ে। তার সঙ্গে ওপেনার হিসেবে তারা রেখেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবালকে। তিনে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চারে অজি তারকা স্টিভ স্মিথ। পাঁচে পাকিস্তানি তারকা বাবর আজম।

উইকেটরক্ষক হিসেবে তারা রেখেছেন দক্ষিণ আফ্রিকান তারকা ডি কককে। স্পিন অলরাউন্ডার হিসেবে সাকিব আল হাসানের সঙ্গে আছেন অজি স্পিনার নাথান লায়ন। পেস অলরাউন্ডার বেন স্টোকসের পাশাপাশি পেসার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার।

স্মিথ ও লক্ষ্মণের বিশ্ব একাদশ: ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, ডি কক-(উইকেটকিপার), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

বিপিএলে কোচ হতে চান বাংলাদেশ দলের সাবেক ৩ কোচ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের নাম দেওয়া হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। চলতি বছরের ডিসেম্বরে পর্দা উঠছে এবারের বিপিএলের। বিসিবির অর্থায়নে এবারের বিপিএল অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে বিপিএলে অংশ গ্রহণের জন্য ৩৯৩ জন বিদেশি খেলোয়াড় আগ্রহ প্রকাশ করেছে। একই সঙ্গে ৪০ জন বিদেশি কোচ বিপিএলে কোচিংয়ের জন্য আবেদন করেছেন। যাদের মধ্যে আছে রিচার্ড হ্যালসল, হিথ স্ট্রিক, স্টিভ রোডসের মত বড় বড় নাম।

বাংলাদেশ দলের সাবেক কোচ তারা। বিপিএলের কোচ হতে আবেদন করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই তিন কোচ। এছাড়াও আবেদন করেছেন অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ড ফ্লাওয়ার, ডিন জোন্স, ট্রেভর পেনিরা।

বিপিএলের আসন্ন আসরে কোচ হতে আগ্রহী ৪০ জনের মধ্যে এমন বড় বড় নাম আছে বলেই জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। এছাড়াও বিপিএলের গত আসরে রংপুর রাইডার্সের কোচ টম মুডিও বিসিবির এই আয়োজনে থাকতে চান।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে যে মাইলফলক স্পর্শ করলেন আশরাফুল

চলতি জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে বরিশালের হয়ে দারুণ হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

আর এই হাফসেঞ্চুরি হাঁকিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন তিনি। বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে আট হাজার রান পূর্ণ করেছেন তিনি।

আশরাফুলের আগে এই মাইলফলক স্পর্শ করেছেন ৮ হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন তুষার ইমরান (৯,৮২৯), নাঈম ইসলাম (৮,৩৬৭) ও ফরহাদ হোসেন (৮,২৯৯)।

দ্বিতীয় রাউন্ডে মাঠে নামার আগে এই মাইলফলক থেকে ৬৩ রান দূরে ছিলেন আশরাফুল। প্রথম ইনিংসে ২১ ও দ্বিতীয় ইনিংসে ৬০ রান করে বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন আশরাফুল।

মুশফিকের রাজশাহীকে হারালো মুস্তাফিজ-কায়েসের খুলনা

খুলনা বিভাগে সবচেয়ে বেশি জাতীয় দলের তারকারা খেলছে। আর এই তারকাদের উপর ভর করেই দ্বিতীয় রাউন্ডে জয় পেল খুলনা বিভাগ। মুশফিকুর রহীমের রাজশাহীকে তারা হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

দ্বিতীয় ইনিংসে খুলনার সামনে টার্গেট ছিল মাত্র ১২৩ রানের। আর এই টার্গেটে খেলতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় খুলনা। দ্বিতীয় ইনিংসে সৌম্য সরকার ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। সাথে মিরাজ ৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া এনামুল হক ৪, ইমরুল কায়েস ২২ ও মোহাম্মদ মিঠুন ২৭ রান করে আউট হয়েছিলেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। দলের পক্ষে জুনায়েদ ৬১ ও ফরহাদ হোসেন করেন ৪৫ রান। ফরহাদ রেজা শেষ দিকে করেছিলেন ৪১ রান।

খুলনার পক্ষে প্রথম ইনিংসে মুস্তাফিজ ২টি, রুবেল ২টি ও মিরাজ ৪টি উইকেট লাভ করেছিলেন।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩০৯ রান করে খুলনা। সর্বোচ্চ ৯৭ রান করেছিল নুরুল হাসান সোহান। ৯৩ রান করেছিল ইমরুল কায়েস। তুষার ইমরান করেছিল ৪৩ রান।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানেই অল আউট হয়। নাজুল হোসেন শান্ত ৫৭ ও মুশফিক করেছিল ৪৪ রান।

খুলনার পক্ষে আল আমিন ও রাজ্জাক ৪টি ও মুস্তাফিজ দুটি উইকেট লাভ করেন। আর ১৭০ রানে অল আউট হওয়ায় খুলনার সামনে টার্গেট দাড়ায় ১২৩ রানের যা মাত্র ৩ উইকেট হারিয়েই তুলে নেয় দলটি।

এবার সরাসরি সম্প্রচার করা হবে জাতীয় লীগের ম্যাচগুলো!

এবারের জাতীয় লীগকে নিয়ে যেন আলোচনা-সমালোচনার শেষ নেই। তবে এবার যে জাতীয় লীগের সবগুলো ম্যাচে সম্প্রচার হবে। এমনটাই শোনা যাচ্ছে ক্রিকেট পাড়ার গুঞ্জনে।

বিসিবির তথ্য পদ্ধতির ব্যবস্থাপক নাসির বলেন, ‘আমরা সরাসরি সম্প্রচার চালু করেছি। আমরা এটা ফতুল্লায় করেছি এবং এখানে আরও কিছু কাজ আছে। কিন্তু আমরা আশা করছি বাকি ভেন্যুগুলোতেও এটা চালু করতে পারব।’

একটি পিচ ভিশন অ্যাপসের মাধ্যমে জাতীয় লিগের ম্যাচগুলোর সরাসরি সম্প্রচার করা হচ্ছে। জনসাধারণের কাছে পৌঁছাবে না জাতীয় লিগের এই সম্প্রচার। শুধুমাত্র জাতীয় দলের নির্বাচক এবং টিম ম্যানেজমেন্ট ম্যাচগুলো সরাসরি দেখতে পারবেন। ক্রিকেটারদের পারফরম্যান্স দেখতে মাঠে উপস্থিত থাকতে হবে না তাদের।

পাকিস্তানে ভারতের বড় ধরনের হামলা!

পাকিস্তানে বড় ধরনের হামলার কথা জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারতের সেনাবাহিনীর উদ্ধৃতি দয়ে দেশটির কয়েকটি মিডিয়ার খবরে বলা হয়েছে, পাকিস্তানের হামলায় তাদের ২ সৈন্য ও বেসামরিক নাগরিক নিহত হওয়ার পর তারা এই হামলা চালিয়েছে।

কাশ্মিরের কুপওয়ারার তাঙঘর সেক্টরে এ ঘটনা ঘটে বলে টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি জানিয়েছে। খবরে বলা হয়, পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালিয়েছে। গত সপ্তাহে পাকিস্তানি হামলায় দুই সৈন্য নিহত হয়েছে বলেও দাবি করা হয়। এছাড়া এক বেসমাকি নাগরিকও নিহত হয় বলে দাবি করা হয়। এছাড়া কয়েকজন আহতও হয়।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, তারা কঠিন হামলা চালিয়ে প্রতিশোধ নিয়েছে। কুপওয়া ছাড়াও কাঠুয়া সীমান্তেও গোলা বিনিময় চলছে বলে জানানো হয়েছে।

ভারতীয় সেনাবাহিনী সূত্র জানায়, গত সপ্তাহে বরামুল্লাহ ও রাজৈর সমিান্তে পাকিস্তানি বাহিনী গোলাবর্ষণ করে।
সেনা সূত্রের উদ্ধৃতি দিয়ে পিটিআই জানিয়েছে, পাকিস্তান অব্যাহতভাবে বেসামরিক নাগরিকদের টার্গেট করে যচ্ছে।

লাইক দিয়ে আমাদের সাথে থাকুন